Dengue

ডেঙ্গি নিয়ে অবশেষে ময়দানে বিরোধীরা

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী রবিবার বহরমপুরে জানিয়েছেন, ডেঙ্গি নিয়ন্ত্রণে সরকারের সক্রিয়তার অভাবের প্রতিবাদে আগামী ২ নভেম্বর কলকাতায় পদযাত্রা করবেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর ও কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৭ ০৩:১২
Share:

ছবি: সংগৃহীত

ডেঙ্গি মোকাবিলায় রাজ্য সরকারের ব্যর্থতা নিয়ে তারা কেন আন্দোলনে নামছে না, এই প্রশ্নে সমালোচনা শুরু হতেই নড়েচড়ে বসল বিরোধীরা। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী রবিবার বহরমপুরে জানিয়েছেন, ডেঙ্গি নিয়ন্ত্রণে সরকারের সক্রিয়তার অভাবের প্রতিবাদে আগামী ২ নভেম্বর কলকাতায় পদযাত্রা করবেন তাঁরা। রাজ্যে স্বাস্থ্যে জরুরি অবস্থা ঘোষণার দাবিও তুলেছেন তিনি। একই বিষয়ে আজ, সোমবার সল্টলেকের করুণাময়ী থেকে মিছিল করে স্বাস্থ্য ভবন অভিযান করবে বিজেপি। সিপিএমও ডেঙ্গি আক্রান্তদের সাহায্যের জন্য রক্তদান শিবিরের আয়োজন শুরু করেছে।

Advertisement

অধীরবাবু এ দিন বলেন, ‘‘ডেঙ্গির আক্রমণে মানুষ মরছে। অথচ রাজ্য সরকার তা ধামাচাপা দিতে উঠে পড়ে লেগেছে। ডাক্তারদের বলা হচ্ছে, কী রোগ হয়েছে, বলা যাবে না। ল্যাবরেটরিকে বলা হচ্ছে, ডেঙ্গির রিপোর্ট দেওয়া যাবে না। শুরু হয়েছে অপারেশন ডেঙ্গি ধামাচাপা। এমন নজির পৃথিবীর কোথাও নেই।’’ অধীরবাবুর আরও বক্তব্য, ‘‘আমরা বলছি না, মমতা বন্দ্যোপাধ্যায় বিদেশ থেকে মশা এনেছেন বলে ডেঙ্গি হচ্ছে। রোগ হতেই পারে। কিন্তু তা নিয়ন্ত্রণ না করে ধামাচাপা দেওয়া হচ্ছে কেন? বলা হচ্ছে, অজানা জ্বরে মৃত্যু হয়েছে! দেশে কি অজানা জ্বরের কারণ জানার পরীক্ষা করার মতো ল্যাবরেটরি নেই?’’ রক্ত নিয়ে কালোবাজারি, দুর্নীতির অভিযোগ তুলেছেন অধীরবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন