সরকারের নীতিকেই তোপ বিরোধীদের

শান্তিপুর ও কালনায় বিষমদে ফের মৃত্যুর ঘটনায় বিধানসভা চত্বরে বুধবার বিষয়টি নিয়ে মুখ খোলেন বিরোধী বাম ও কংগ্রেস নেতারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৮ ০৩:১৫
Share:

বিষমদে ফের মৃত্যুর ঘটনায় বিধানসভা চত্বরে বুধবার বিষয়টি নিয়ে মুখ খোলেন বিরোধী বাম ও কংগ্রেস নেতারা।

বিষমদে মৃত্যুর ঘটনা ঘটছে, প্রশাসন ব্যবস্থা নিতে পারছে না। বিষমদে মৃতদের জন্য সরকারি ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। আবার রাজ্য সরকারই নিজস্ব নিগম থেকে গ্রামেগঞ্জে মদের দোকান খুলতে উদ্যোগী হচ্ছে। এই অভিযোগ সামনে রেখে রাজ্য সরকারের নীতি নিয়েই সরব হল বিরোধীরা।

Advertisement

শান্তিপুর ও কালনায় বিষমদে ফের মৃত্যুর ঘটনায় বিধানসভা চত্বরে বুধবার বিষয়টি নিয়ে মুখ খোলেন বিরোধী বাম ও কংগ্রেস নেতারা। বিরোধী দলনেতা আব্দুল মান্নানের বক্তব্য, ‘‘বিষমদ খেলে ক্ষতিপূরণ দেওয়া হয়। সরকার ঢালাও মদের দোকান খুলে উৎসাহ দিচ্ছে! যে কোনও মৃত্যুই দুঃখজনক। এই ঘটনার জন্য সম্পূর্ণ ভাবে দায়ী সরকারই। সরকারের নীতির কারণেই এই ঘটনা ঘটেছে।’’ বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘‘গরিব মানুষই বিষমদ খান। সরকার চাইছে ঢালাও মদ খাওয়া হোক! মদের দোকান খোলায় উৎসাহ দেওয়ায় আইন-শৃঙ্খলারও অবনতি হচ্ছে।’’ ঝাড়গ্রামের পূর্ণাপানিতে শবরদের মৃত্যুর পিছনে মদ্যপানজনিত কারণকেও দায়ী করেছেন মুখ্যমন্ত্রী। অথচ আয় বাড়াতে সরকার মদ থেকে রোজগারের উপরে ভরসা করছে, এই প্রসঙ্গও তুলেছেন বিরোধী নেতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন