বিধানসভায় সরব হওয়ার প্রস্তুতি বাম, কংগ্রেসের

পঞ্চায়েতে কী ভাবে ভোটের নামে ‘প্রহসন’ হয়েছে, সেই অভিযোগ বিধানসভায় তুলতে চায় তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ জুন ২০১৮ ০৫:০৩
Share:

পঞ্চায়েত ভোট ঘিরে বিস্তর অভিযোগের পরে জুলাইয়েই প্রথম অধিবেশন বসছে বিধানসভার। সেই অধিবেশনে শাসক পক্ষের বিরুদ্ধে সরব হওয়ার প্রস্তুতি নিচ্ছে বিরোধী কংগ্রেস ও বাম শিবির। পঞ্চায়েতে কী ভাবে ভোটের নামে ‘প্রহসন’ হয়েছে, সেই অভিযোগ বিধানসভায় তুলতে চায় তারা।

Advertisement

সেই সঙ্গেই কলেজে ভর্তির নামে টাকা তোলার ‘চক্র’, পাওনার দাবিতে পথে নেমে আংশিক সময়ের শিক্ষকদের পুলিশি লাঠির মুখে পড়া, চতুর্থ শ্রেণির পদের জন্য পরীক্ষা দিয়েও ফলের অপেক্ষায় প্রার্থীদের বসে থাকা— এই রকম নানা বিষয়েই সরকার পক্ষের জবাবদিহি চাইবে তারা। মাঝে রাজ্যসভা নির্বাচনকে ঘিরে যতই প্রতিদ্বন্দ্বিতা হয়ে থাকুক না কেন, এ বার অধিবেশনে ফের যাতে দু’পক্ষের কক্ষ সমন্বয় বজায় থাকে, তার জন্য বুধবার বিরোধী দলনেতা আব্দুল মান্নান ও কংগ্রেসের সচেতক মনোজ চক্রবর্তীর সঙ্গে প্রাথমিক আলোচনা হয়েছে বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীর। এর পরে তাঁরা আলোচনা করে বিষয়-ভিত্তিক তালিকা তৈরি করবেন।

পঞ্চায়েত ভোটে রায়গঞ্জে প্রিসাইডিং অফিসার রাজকুমার রায়ের অস্বাভাবিক মৃত্যু হয়েছিল। সদ্যই তাঁর বাড়ি ঘুরে ও চোপড়ায় হামলার মুখে পড়া কংগ্রেস কর্মীদের সঙ্গে দেখা করে এসেছেন মান্নান। ওই হামলার প্রসঙ্গও বিধানসভায় তুলতে চায় কংগ্রেস।

Advertisement

আরও পড়ুন: শাহ-পথে পোস্টার ‘চুরি’র অভিযোগ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন