Madhyamik 2022

জেলার ৫১ কৃতী পড়ুয়াকে পি সি চন্দ্রের সম্মান, সঙ্গে স্কলারশিপও

মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ রাজ্যের ২৩টি জেলার কৃতী ছাত্রছাত্রীদের গত ৯ বছর ধরে সম্মান জানাচ্ছে পিসি চন্দ্র। প্রথম বছর এই পুরস্কার দেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ২২:১৭
Share:

পিসি চন্দ্র গ্রুপের জহর লাল চন্দ্র মেধা স্কলারশিপ প্রোগ্রামের নবম বর্ষের অনুষ্ঠানে মাধ্যমিক কৃতীদের সঙ্গে সংস্থার কর্তারা। নিজস্ব চিত্র।

মাধ্যমিক পরীক্ষায় জেলার কৃতী ছাত্রছাত্রীদের স্কলারশিপ দিল পিসি চন্দ্র গ্রুপ। ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের ২৩টি জেলার কৃতী ছাত্রছাত্রীদের মধ্য থেকে প্রথম ৫১ জনকে এই স্কলারশিপ দেওয়া হয়েছে। তাদের প্রত্যেককে দেওয়া হয়েছে পিসি চন্দ্রের ‘জওহরলাল চন্দ্র মেরিট স্কলারশিপ প্রোগ্রাম’-এর ৫০ হাজার টাকা করে।

Advertisement

গত ৯ বছর ধরেই রাজ্যের ছাত্রছাত্রীদের এই সম্মান জানিয়ে আসছে পিসি চন্দ্র গ্রুপ। প্রথম বছর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন এই স্কলারশিপ দেওয়ার অনুষ্ঠানে। মঞ্চে মুখ্যমন্ত্রীর হাত থেকেই স্কলারশিপের চেক নিয়েছিলেন কৃতী ছাত্রছাত্রীরা।

সেটা ছিল ২০১৪ সাল। পিসি চন্দ্র গ্রুপের ৭৫ বছর পূর্তি উপলক্ষে সংস্থার চেয়ারম্যান প্রয়াত জওহরলাল চন্দ্রের স্মৃতির উদ্দেশে রাজ্যের কৃতী ছাত্রছাত্রীদের এই সম্মান জানানোর প্রয়াস। এ বছর সেই উদ্যোগের নবম বর্ষ।

Advertisement

শনিবার পিসি চন্দ্র গার্ডেনে মাধ্যমিকের ওই কৃতী ছাত্রছাত্রীদের সম্মান জানানোর অনুষ্ঠানে হাজির ছিলেন বোস ইনস্টিটিউটের ডিরেক্টর প্রফেসর উদয় বন্দ্যোপাধ্যায়, শিবপুর আইআইইএসটির অধিকর্তা পার্থসারথি চক্রবর্তী, পিসি চন্দ্র গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর অরুণ চন্দ্র এবং পিসি চন্দ্র জুয়েলার্সের ম্যানেজিং ডিরেক্টর উদয়কুমার চন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন