Partha Chatterjee on Abhishek Banerjee

অভিষেক নিয়ে প্রশ্ন শুনে বিরক্তি প্রকাশ পার্থের! পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে কি এড়াতে চাইলেন প্রসঙ্গই?

গ্রেফতারির পর অভিষেককে নিয়ে এর আগেও বিশেষ কথা বলেননি পার্থ। বেশির ভাগ সময়েই প্রসঙ্গ এড়িয়ে তৃণমূলের কথা বলেছেন। তবে সম্প্রতি দু’বার অভিষেককে নিয়ে মন্তব্য করতে শোনা গিয়েছিল পার্থকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৩:৪৬
Share:

নবজোয়ার যাত্রার শুরুতে পার্থ বলেছিলেন, ‘‘আমি চাই অভিষেক সফল হোক।’’ ফাইল চিত্র

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা নিয়ে প্রশ্ন এড়িয়ে গেলেন পার্থ চট্টোপাধ্যায়। বদলে কিছুটা বিরক্তির সুরেই পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি জানতে চাইলেন, যাঁরা ইতিমধ্যেই জেলে বন্দি তাঁদের ভবিষ্যৎ কী?

Advertisement

সোমবার আলিপুর আদালত চত্বরে পার্থ পৌঁছনোর মুহূর্তেই সংবাদমাধ্যমের সঙ্গে পার্থের এই কথোপকথন হয়। নিয়োগ মামলায় পার্থের বিচার বিভাগীয় হেফাজত শেষ হওয়ায় তাঁকে পরবর্তী শুনানির জন্য নিয়ে আসা হয়েছিল আদালতে। তার আগে শনিবারই নিয়োগ সংক্রান্ত একটি মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেককে সাড়ে ৯ ঘণ্টা জেরা করেছে সিবিআই। এ ব্যাপারেই প্রশ্ন করা হয়েছিল পার্থকে।

সোমবার দুপুরে পার্থকে নিয়ে পুলিশের গাড়ি আদালত চত্বরে পৌঁছতেই অভিষেককে নিয়ে তাঁর বক্তব্য জানতে চায় সংবাদমাধ্যম। পার্থকে লক্ষ্য করে দু’টি কথা বলা হয়। এক, কুন্তল ঘোষের চিঠির মামলায় অভিষেককে সাড়ে ন’ঘণ্টা জেরা করেছে সিবিআই। দুই, জেরার পর অভিষেক বলেছেন, ‘রেজাল্ট জিরো’। গাড়ি থেকে নামতে নামতে পার্থ ওই দু’টি কথাই শোনেন। গাড়ি থেকে নেমে জবাব দেন। তবে জবাব দেওয়ার সময় দৃশ্যতই বিরক্তি ঝরে পড়ে তাঁর গলায়। পার্থ বলেন, ‘‘আরে আমরা ৩০০ দিনের উপরে বিনা বিচারে আছি, সেটা নিয়ে বলুন। ৩০০ দিনের উপর বিনা বিচারে আছি আমি একজন বন্দি...।’’

Advertisement

একদা দলের কনিষ্ঠ, অভিষেককে নিয়ে এর আগেও বিশেষ কথা বলেননি পার্থ। বেশির ভাগ সময়েই হয় প্রসঙ্গ এড়িয়ে দলের কথা বলেছেন। তবে সম্প্রতি দু’বার অভিষেক প্রসঙ্গে মন্তব্য করতে শোনা গিয়েছিল পার্থকে। অভিষেকের নবজোয়ার কর্মসূচি প্রসঙ্গে পার্থ বলেছিলেন, ‘‘১০০ শতাংশ সফল এই কর্মসূচি।’’ আবার নবজোয়ার যাত্রার শুরুতে পার্থকে এ-ও বলতে শোনা যায় যে, ‘‘আমি চাই অভিষেক সফল হোক।’’ তবে সোমবার আবার অভিষেক প্রসঙ্গ এড়িয়ে গেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন