Passenger Train

চালু হচ্ছে প্যাসেঞ্জার ট্রেনও, কোন শাখায়, কত চলবে, জানাল রেল

কোভিড-১৯ বিধি মেনে ট্রেনের ভিতরে এবং স্টেশনে যাত্রীদের যেতে অনুরোধ করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২০ ২০:২৬
Share:

রাজ্যে ধাপে ধাপে লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিকের চেষ্টা চলছে। —ফাইল চিত্র।

লোকাল ট্রেনের পর এ বার প্যাসেঞ্জার ট্রেনও চালু হতে চলেছে রাজ্যে। আগামী বৃহস্পতিবার থেকে ৫৪টি প্যাসেঞ্জার ট্রেন চলাবে পূর্ব রেল। তার মধ্যে ৩০টি হাওড়া, ২২টি আসানসোল এবং ২টি মালদা ডিভিশনে। পরবর্তী সময়ে প্যাসেঞ্জার ট্রেনের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা যাচ্ছে।

Advertisement

পূর্ব রেল সূত্রে খবর, হাওড়া ডিভিশনের মধ্যে ৮টি চলবে বর্ধমান-রামপুরহাট, কাটোয়া-আজিমগঞ্জ এবং রামপুরহাট-গুমানি শাখায়, ৪টি আজিমগঞ্জ-রামপুরহাট এবং ২ ট্রেন রামপুরহাট-দুমকা-জসিডি শাখায় চলবে। অন্য দিকে আসানসোল ডিভিশনে চলবে ৮টি বর্ধমান-আসানসোল, ৪টি অন্ডাল-সাঁইথিয়া, আসানসোল-ধানবাদ, আসানসোল-জসিডি পরিষেবা মিলবে। ২টি চলবে অন্ডাল-জসিডি শাখায় এবং মালদহ ডিভিশনে চলবে আরও ২টি ট্রেন। তার ফলে উত্তরবঙ্গের দোরগোড়ায় পৌঁছে গেল প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা।

রাজ্যে ধাপে ধাপে লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিকের চেষ্টা চলছে। বেশ কিছু স্পেশ্যাল ট্রেনও চালু করা হয়েছে। আগামী দিনে আগের মতোই যাতে যাত্রী স্বাচ্ছন্দ বজায় থাকে, সে দিকেও নজর দেওয়া হচ্ছে। তবে কোভিড-১৯ বিধি মেনে ট্রেনের ভিতরে এবং স্টেশনে যাত্রীদের যেতে অনুরোধ করা হচ্ছে। বাস্তবে যদিও তার প্রতিফলন হচ্ছে না। এ নিয়ে উদ্বিগ্ন চিকিৎসক মহলও।

Advertisement

আরও পড়ুন: কমিশনে সম্পত্তির ভুল তথ্য দিয়েছেন অর্জুন, অভিযোগ তৃণমূলের

আরও পড়ুন: শুভেন্দু দলত্যাগ করবেন ধরেই কৌশল সাজাচ্ছেন মমতার সৈনিকরা​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন