Anis Khan

Calcutta High Court: খুনের মামলা রুজু হোক আনিসের মৃত্যুতে, সিটের তদন্ত নিয়ে অনাস্থাই পরিবারের

বিকাশের আবেদন, ওই দিন রাতে তিন জন পুলিশ কর্মী ওই বাড়িতে ঢুকেছিলেন। তার পরই আনিসের মৃত্যু হয়। ঠিক কী ঘটেছিল তা এখনও স্পষ্ট নয়। কিন্তু পুরো ঘটনাক্রম খুনের দিকেই ইঙ্গিত করছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ২০:০০
Share:

ফাইল চিত্র।

খুনের মামলা রুজু হোক হাওড়ার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুতে। বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টে এই দাবি করলেন মামলাকারীর আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। তাঁর কথায়, ‘‘ওই মৃত্যুর পুরো ঘটনা খুনের দিকে ইঙ্গিত দিচ্ছে। অভিযুক্তদের আড়াল করার চেষ্টা করছে রাজ্য পুলিশ।’’ এর পাল্টা যুক্তি দিতে সময় চেয়েছে রাজ্য। আগামী বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি।

Advertisement

বিকাশের সওয়াল, ‘‘ময়নাতদন্তের রিপোর্ট বলছে আনিসের দেহে ক্ষত চিহ্ন রয়েছে। ঘটনার রাতে পুলিশ গিয়ে পিটিয়ে মেরে ফেলে দেয়! এর সম্ভাব্য একাধিক কারণ রয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী, পায়ে বড় কোনও আঘাত নেই। দুর্ঘটনাবশত পড়ে গিয়ে থাকতে পারেন। তবে আনিস লাফ দেননি। পড়ে গিয়েছেন বা কেউ পিছন থেকে ঠেলে দিয়েছে।’’ তিনি আরও বলেন, ‘‘হিজাব নিয়ে ফেসবুক পোস্ট, আলিয়া বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে যুক্ত থাকাই কি আনিসের অপরাধ ছিল?’’

Advertisement

বিকাশের আবেদন, ওই দিন রাতে তিন জন পুলিশ কর্মী ওই বাড়িতে ঢুকেছিলেন। তার পরই আনিসের মৃত্যু হয়। ঠিক কী ঘটেছিল তা এখনও স্পষ্ট নয়। কিন্তু পুরো ঘটনাক্রম খুনের দিকেই ইঙ্গিত করছে। অথচ বিষয়টিতে গুরুত্ব দেওয়া হচ্ছে না। ফলে এই ঘটনায় ৩০২ ধারায় খুনের মামলা রুজু করা হোক।

রাজ্যের তরফে পাল্টা হলফনামা দেওয়ার আর্জি জানানো হয়। এই মামলার পরবর্তী শুনানি হবে ১৯মে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন