রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ ক্রমশ স্থিতিশীল হচ্ছেন

রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ ক্রমশ স্থিতিশীল হচ্ছেন। রবিবার এ কথা জানান, তাঁর সচিব স্বামী বিমলাত্মানন্দ। তিনি আরও জানান, কয়েক দিন ধরে জ্বর ছিল অধ্যক্ষের, শনিবার তা বেড়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৬ ০৯:৪৬
Share:

ফাইল চিত্র।

রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ ক্রমশ স্থিতিশীল হচ্ছেন। রবিবার এ কথা জানান, তাঁর সচিব স্বামী বিমলাত্মানন্দ। তিনি আরও জানান, কয়েক দিন ধরে জ্বর ছিলছিল অধ্যক্ষের, শনিবার তা বেড়ে যায়। সেই সঙ্গে শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় শ্বাসকষ্টও বাড়ে তাঁর। ফলে অক্সিজেনের মাত্রা বাড়াতে হয়। ওই দিন সন্ধেবেলায় স্বামী আত্মস্থানন্দের রক্তচাপও কমে যায়। ১৪ জনের একটি মেডিক্যাল দল তাঁর অবস্থার দিকে নজর রেখেছে বলে জানিয়েছেন স্বামী বিমলাত্মানন্দ। বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছেন তিনি। গত বছর ২১ ফেব্রুয়ারি থেকে অসুস্থ হয়ে রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠান হাসপাতালে ভর্তি রয়েছেন স্বামী আত্মস্থানন্দ। তাঁর বয়স হয়েছে ৯৭ বছর। রবিবার স্বামী বিমলাত্মানন্দ বলেন, “এখন অল্প জ্বর রয়েছে। শ্বাসকষ্ট নেই। রক্তচাপও ঠিক আছে। তাঁর অবস্থা ক্রমশ স্থিতিশীল হচ্ছে।”

Advertisement

অসুস্থ প্রেসিডেন্ট মহারাজকে দেখতে এর আগেই ঘুরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেখা করতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Advertisement

আরও পড়ুন...

দাড়ি কাটবি না, মোদীকে বলেছিলেন গুরুজি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন