Laal Singh Chaddha

Laal Singh Chaddha: ‘লাল সিংহ চড্ডা’ নিষিদ্ধ করার দাবি বাংলায়, হাই কোর্টে দায়ের জনস্বার্থ মামলা

আমির খান অভিনীত এই ছবির প্রদর্শনী হলে রাজ্যে শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে বলে আশঙ্কা করা হয়েছে। মঙ্গলবার মামলাটির শুনানির সম্ভাবনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৫:৪৮
Share:

‘লাল সিংহ চড্ডা’ ছবির পোস্টারে আমির-করিনা। ফাইল চিত্র।

বলিউড অভিনেতা আমির খান ও করিনা কপূর অভিনীত ‘লাল সিংহ চড্ডা’ ছবি বন্ধ বা নিষিদ্ধ করার দাবি উঠল পশ্চিমবঙ্গে। এই ছবি বন্ধ বা নিষিদ্ধ করার আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হল।

Advertisement

এ রাজ্যে আমিরের এই ছবির প্রদর্শন করা হলে, শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে— এই আশঙ্কায় গত সপ্তাহে হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন নাজিয়া এলাহি খান নামে এক মহিলা। মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে।

প্রসঙ্গত, হলিউড অভিনেতা টম হাঙ্কস অভিনীত বিখ্যাত ছবি ‘ফরেস্ট গাম্প’-এর আদলে তৈরি এই ছবি গত ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। 'ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা হয়েছে' এই ছবির মাধ্যমে, এমন দাবি উঠেছে বিভিন্ন মহলে। ‘লাল সিংহ চড্ডা’ ছবির বয়কটের ডাক দেওয়া হয় বিভিন্ন রাজ্যে। এর ফলে বক্সঅফিসে অনেকটাই ধাক্কা খেতে হয়েছে ছবি নির্মাতাদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন