Pincon

আজ পিনকন মামলার রায়

২০১৭-র নভেম্বর থেকে এই মামলার শুনানি চলছে। এই মামলায় আমানতকারীদের লগ্নি ফেরত পাওয়ার আবেদনও গৃহীত হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২০ ০৪:০১
Share:

প্রতীকী ছবি।

কখনও এজলাসের মধ্যেই আত্মহত্যার হুমকি দিয়েছেন অভিযুক্তেরা, কখনও আবার বিচারকের বদলি ঠেকাতে আদালত চত্বরে বিক্ষোভ দেখিয়েছেন আমানতকারীরা। এমনকি বিচারকের অজ্ঞাতেই জেল থেকে বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে চলে গিয়েছেন অভিযুক্ত। এমন ঘটনাবহুল হয়ে রয়েছে পিনকন অর্থ লগ্নি সংস্থার মামলা। আজ, শনিবার তমলুক আদালতে সেই মামলার রায় ঘোষণা করবেন পূর্ব মেদিনীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক (৩) মৌ চট্টোপাধ্যায়। সারদা কেলেঙ্কারি ফাঁস হওয়ার পর রাজ্যে এই প্রথম কোনও অর্থ লগ্নি সংস্থার মামলায় রায় ঘোষণা হবে। মামলার তদন্ত করেছে রাজ্যের আর্থিক অপরাধদমন শাখা (ডিরেক্টরেট অব ইকনমিক অফেন্সেস)

Advertisement

২০১৭-র নভেম্বর থেকে এই মামলার শুনানি চলছে। এই মামলায় আমানতকারীদের লগ্নি ফেরত পাওয়ার আবেদনও গৃহীত হয়েছে। তদন্তকারী সংস্থা সূত্রের খবর, এই মামলায় বৈদ্যুতিন ও সাইবার তথ্যপ্রমাণ বিশেষ ভাবে ব্যবহৃত হয়েছে। ফলে রাজ্যের সাইবার সংক্রান্ত মামলার বিশেষজ্ঞ বিভাস চট্টোপাধ্যায়কে বিশেষ সরকারি কৌঁসুলি হিসেবে নিযুক্ত করা হয়। অভিযুক্ত পক্ষের হয়েও সওয়ালে উপস্থিত থাকতে দেখা গিয়েছে কম্পিউটার সায়েন্সের এক অধ্যাপককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন