বেলুড় মঠের জন্য নয়া পুলিশ ফাঁড়ি

এ দিন সকালে বৈদিক মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে নতুন ভবনের উদ্বোধন করেন বেলুড় মঠের ম্যানেজার স্বামী গিরিশানন্দ। ছিলেন বেলুড় মঠের প্রবীণ সন্ন্যাসীরা, হাওড়ার পুলিশ কমিশনার দেবেন্দ্রপ্রকাশ সিংহ এবং কমিশনারেটের সব কর্তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৭ ০৩:১৬
Share:

সূচনা: বেলুড় মঠের জন্য তৈরি হওয়া নতুন ফাঁড়ির অফিস ঘরে হাওড়ার পুলিশ কমিশনারের সঙ্গে মঠের সন্ন্যাসীরা। শুক্রবার।— নিজস্ব চিত্র।

আগামী দিনে বেলুড় মঠকে কেন্দ্র করে থাকবে পৃথক একটি থানা।

Advertisement

তারই প্রথম ধাপ হিসেবে শুক্রবার হাওড়া পুলিশ কমিশনারেটের সপ্তম প্রতিষ্ঠা দিবসে নতুন ভাবে তৈরি হওয়া বেলুড় মঠ ফাঁড়ির উদ্বোধন হল। সূত্রের খবর, নামে ফাঁড়ি হলেও ওই ভবনে পূর্ণাঙ্গ থানার সমস্ত পরিকাঠামোই মজুত রয়েছে।

এ দিন সকালে বৈদিক মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে নতুন ভবনের উদ্বোধন করেন বেলুড় মঠের ম্যানেজার স্বামী গিরিশানন্দ। ছিলেন বেলুড় মঠের প্রবীণ সন্ন্যাসীরা, হাওড়ার পুলিশ কমিশনার দেবেন্দ্রপ্রকাশ সিংহ এবং কমিশনারেটের সব কর্তারা। স্বামী গিরিশানন্দ বলেন, ‘‘মঠ ও সংলগ্ন এলাকার আইন শৃঙ্খলা ঠিক রাখতে বিশেষ পুলিশি ব্যবস্থার প্রয়োজন ছিল। তাই এই দ্বিতল বাড়িটি আমরা তৈরি করে পুলিশের হাতে তুলে দিলাম।’’ হাওড়ার পুলিশ কমিশনার দেবেন্দ্রপ্রকাশ সিংহ বলেন, ‘‘এখানে সব পরিকাঠামোই রয়েছে। আগামী দিনে এটাকে পূর্ণাঙ্গ থানা করার লক্ষ্য রয়েছে।’’ বালি থানার অধীনে থাকা ঝাঁ চকচকে দ্বিতল এই ভবনে যেমন মহিলা ও পুরুষদের জন্য আলাদা লকআপ রয়েছে, তেমনই কন্ট্রোল রুম, ব্যারাক, ডিউটি অফিসার রুম, অফিসার ইনচার্জ রুম, আইও রুম-সহ প্রায় সব কিছুই রয়েছে। বর্তমানে স্পেশ্যাল ফোর্স-সহ প্রায় ৪৫ জন পুলিশ মোতায়েন আছে এই ফাঁড়িতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন