সঙ্ঘ নেতার পুলিশি হেফাজত

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগে দিল্লি থেকে গ্রেফতার হওয়া রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস) নেতা অমলেন্দু চট্টোপাধ্যায়কে রবিবার আলিপুর এসিজেএম আদালতে হাজির করানো হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৫০
Share:

রাজ্য বিজেপির প্রাক্তন সাধারণ সম্পাদক (সংগঠন) অমলেন্দু চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগে দিল্লি থেকে গ্রেফতার হওয়া রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস) নেতা অমলেন্দু চট্টোপাধ্যায়কে রবিবার আলিপুর এসিজেএম আদালতে হাজির করানো হল। আদালত তাঁকে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। অমলেন্দুবাবু রাজ্য বিজেপির প্রাক্তন সাধারণ সম্পাদক (সংগঠন)। এখন তিনি আরএসএস-এর গ্রাহক পঞ্চায়েতের সর্বভারতীয় নেতা। কলকাতা পুলিশ গত সোমবার দিল্লি থেকে অমলেন্দুবাবুকে গ্রেফতার করে। পুলিশ সূত্রের খবর, বেহালার বাসিন্দা বছর ৪৫-এর এক মহিলা অমলেন্দুবাবুর বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ এনেছেন। বিজেপি এবং আরএসএস-এর শীর্ষ স্তরের আরও কয়েক জন নেতার বিরুদ্ধেও অভিযোগ এনেছেন ওই মহিলা। অভিযোগকারিণী এ দিন বলেন, ‘‘অনেকে বলছেন, আমি চক্রান্ত করেছি। আমি কিন্তু কোনও রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ করিনি। আমার অভিযোগ নিজেই পুলিশকে জানিয়েছি। পুলিশ যা করার, করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন