কোর্টের রায়, বৃদ্ধাকে বাড়ি ফেরাল পুলিশ

এ দিন বাড়ি ফেরার পর ওই বৃদ্ধা বলেন, ‘‘নিজেরাই এই বাড়ি তৈরি করেছি। ফিরতে ভাল লাগবে না?’’ এলাকার বাসিন্দা বিজয় দে বলেন, ‘‘আদালত যা রায় দিয়েছে তাতে আইনের প্রতি সম্মান আরও বাড়ল।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৮ ০৬:০০
Share:

দেশবন্ধুপাড়ায় নিজের বাড়িতে বাণী সরকার। নিজস্ব চিত্র।

কলকাতা হাইকোর্টের নির্দেশে মঙ্গলবার শিলিগুড়ির দেশবন্ধুপাড়ার বাণী সরকারকে বাড়ি ফেরাল পুলিশ। বাড়িতে ঢুকতে না দেওয়ায় ভাইয়ের বিরুদ্ধে গত বছর আইনি পদক্ষেপ করেন ৮৩ বছরের ওই বৃদ্ধা। চলতি মাসের প্রথমে বৃদ্ধার পক্ষে রায় দেয় হাইকোর্ট। এ দিন শিলিগুড়ি থানার আধিকারিকেরা গিয়ে তাঁকে বাড়িতে পৌঁছে দেন। আইসি দেবাশিস বসু তাঁকে আশ্বস্ত করেন— ‘‘চিন্তা করবেন না। মাঝেমধ্যেই এসে খোঁজ নিয়ে যাব।’’

Advertisement

কয়েক বছর আগে দেশবন্ধুপাড়ার বাসিন্দা বাণী ছোট ভাই পল্লবকে নিজের বাড়িটি লিখে দেন। অলিখিত শর্ত ছিল, পল্লব আজীবন তাঁর দেখাশোনা করবেন। কিন্তু তা হয়নি। গত বছর ওই বৃদ্ধা অসুস্থ হয়ে পড়েন এবং চিকিৎসার জন্য কলকাতায় আসেন। কিন্তু ফেরার পরে তাঁকে বাড়িতে আর ঢুকতে দেননি বিজন। আদালতে তাঁর আর্জি ছিল, শেষ বয়সে নিজের বাড়িতেই থাকতে চান।

এ দিন বাড়ি ফেরার পর ওই বৃদ্ধা বলেন, ‘‘নিজেরাই এই বাড়ি তৈরি করেছি। ফিরতে ভাল লাগবে না?’’ এলাকার বাসিন্দা বিজয় দে বলেন, ‘‘আদালত যা রায় দিয়েছে তাতে আইনের প্রতি সম্মান আরও বাড়ল।’’ ২৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর প্রশান্ত চক্রবর্তী বলেন, ‘‘যখন ওঁকে ঢুকতে দেওয়া হচ্ছিল না তখন আমি বারবার ওঁর ভাইকে অনুরোধ করেছিলাম কিন্ত উনি শোনেননি।’’ বাণীর ভাই বিজন অবশ্য কোনও কথা বলতে চাননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন