POTATO MARKET

২৫ টাকা কেজি আলু, পুলিশ পাহারায় বিক্রির ব্যবস্থা বোলপুরে

খোলা বাজারের দামে আলু কিনতে গিয়ে সাধারণ মানুষের যখন নাভিশ্বাস উঠছে তখন বোলপুরে রাজ্য সরকারি ‘সুফল বাংলা’র স্টলে এত কম দামে আলু বিক্রি হচ্ছে দেখে স্বাভাবিক ভাবেই ভিড় জমাচ্ছেন সকলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২০ ১৩:৪৭
Share:

কড়া পুলিশ পাহারায় আলু বিক্রি হচ্ছে সরকারি ‘সুফল বাংলা’র স্টলে। বোলপুরে। বৃহস্পতিবারের নিজস্ব চিত্র।

দিনকে দিন অগ্নিমুল্য হয়ে উঠছে বাজার। বেড়েই চলেছে আলুর দাম৷ খোলা বাজারে আলু বিকোচ্ছে ৪০ টাকা কেজি দরে। কোথাও তারও বেশি দামে। এই পরিস্থিতিতে বোলপুরে সরকারি ‘সুফল বাংলা’র স্টলে আলু বিক্রি করা হচ্ছে মাত্র ২৫ টাকা কেজি দরে। আর সেই আলু বেচা হচ্ছে পুলিশ পাহারায়। যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে আলু বেচাকেনার সময়ে।

Advertisement

খোলা বাজারের দামে আলু কিনতে গিয়ে সাধারণ মানুষের যখন নাভিশ্বাস উঠছে তখন বোলপুরে রাজ্য সরকারি ‘সুফল বাংলা’র স্টলে এত কম দামে আলু বিক্রি হচ্ছে দেখে স্বাভাবিক ভাবেই ভিড় জমাচ্ছেন সকলে। এর ফলে যে অবস্থার সৃষ্টি হচ্ছে তাতে যে কোনও সময় অপ্রীতিকর ঘটনা ঘটে যেতে পারে। তাই কড়া পুলিশ পাহারা বসানো হয়েছে সুফল বাংলার স্টলের চার পাশে।

তাতে অবশ্য সাধারণ মানুষের ক্ষোভ কমানো যায়নি। বোলপুরে সুফল বাংলার স্টলের সামনে এতই ভিড় হচ্ছে যে অনেকেই আলু পাচ্ছেন না। লম্বা লাইনও সামাল দিতেও হিমসিম খেতে হচ্ছে সকলকে।

Advertisement

আলু বিক্রি হচ্ছে সরকারি ‘সুফল বাংলা’র স্টলে। বোলপুরে। বৃহস্পতিবারের নিজস্ব চিত্র।

যদিও ‘সুফল বাংলা’র কর্মীদের দাবি, তাঁদের কাছে যে পরিমাণ আলু আসছে, ততটাই বিক্রি করা হচ্ছে। অযথা আলু মজুত করা হচ্ছে না।

আরও পড়ুন- দেশে মোট আক্রান্ত ৮৪ লক্ষ ছাড়াল, সংক্রমণের হার ৪ শতাংশের কম

আরও পড়ুন- ফেব্রুয়ারিতেই কি কোভ্যাক্সিন​

আগের বছর এই ভাবেই আলুর দাম বাড়ার সময় বোলপুরের এই ‘সুফল বাংলা’র স্টলে ব্যাপক উত্তেজনা হয়েছিল। তাই এ বার গোড়া থেকেই স্টলে আলু বিক্রি হচ্ছে কড়া পুলিশ পাহারায়। যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন