Hiran Chatterjee

‘বিজেপিতেই আছি, থাকব’! তৃণমূলের বিরুদ্ধে ছবি বিকৃতির অভিযোগ তুলে যোগ-জল্পনা ওড়ালেন হিরণ

সম্প্রতি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হিরণ সাক্ষাৎ করেছেন বলে জল্পনা ছড়িয়েছিল। সেই দাবি খারিজ করে দিয়েছেন খড়্গপুর সদরের বিধায়ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৪:৩৭
Share:

হিরণ চট্টোপাধ্যায়। — ফাইল চিত্র।

তিনি বিজেপিতেই আছেন। বিজেপিতেই থাকবেন। তৃণমূলে যোগদানের জল্পনা উড়িয়ে দাবি করলেন খড়্গপুর সদরের বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। ঘটনাচক্রে, শুক্রবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করেছিলেন হিরণ। তার পর তাঁর এই সাংবাদিক বৈঠক। তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলার কোঅর্ডিনেটর অজিত মাইতির সঙ্গে তাঁর যে ছবি সমাজমাধ্যমে ঘুরছে তা বিকৃত করা হয়েছে বলে অভিযোগ করেছেন হিরণ। বিজেপি বিধায়কের বক্তব্য নিয়ে অজিতের দাবি, ‘‘ও আমাদের কাছে আত্মসমর্পণ করেছিল। এখন ১৮০ ডিগ্রি ঘুরে গিয়েছে।’’ হিরণ তৃণমূলে ফেরার চেষ্টা করবে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

হিরণ বলেন, ‘‘আমি কোথাও যোগদান করছি না। আমি বিজেপিতেই থাকব। তৃণমূলের নেতাদের এখন উঠতে বসতে চোর অপবাদ দেওয়া হচ্ছে। তাই সেখানে যাওয়ার প্রশ্ন নেই।’’ উল্টে তাঁর দাবি, তৃণমূলের অনেক সৎ নেতা বিজেপিতে যোগ দিতে চাইছেন। বিজেপি বিধায়কের কথায়, ‘‘তৃণমূলের সৎ নেতারা আমাকে বলেছেন, পশ্চিমবঙ্গকে বাঁচাতে তাঁরা বিজেপিতে আসবেন। সকলেই চোরের দলে নাম লিখিয়েছেন। তবে যাঁরা সততার সঙ্গে রাজনীতি করছেন তাঁরা বিজেপিতে আসছেন।’’ হিরণের সংযোজন, ‘‘তৃণমূলের ভাল নেতারা বিজেপির জানালা-দরজা একটু খোলার অপেক্ষায় আছেন। অনেকেই শুভেন্দু অধিকারী, মিঠুন চক্রবর্তী এবং আমার সঙ্গে যোগাযোগ রাখছেন।’’

আগামী ৪ ফেব্রুয়ারি পশ্চিম মেদিনীপুরের কেশপুরে সভা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেখানেই হিরণ বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরতে পারেন বলেও জল্পনা। আবার এ-ও জল্পনা হিরণকে চেয়ারম্যান করা হবে খড়্গপুর পুরসভার। এ নিয়ে হিরণের উত্তর, ‘‘খড়্গপুর পুরসভায় তো টাকাই নেই যে কাজ করব। এক বছর কাউন্সিলর হয়েছি। কিন্তু এখনও একটা রাস্তা তৈরির জন্য টাকা বরাদ্দ হয়নি।’’

Advertisement

অভিষেকের সঙ্গে সাক্ষাৎ নিয়ে হিরণ বলেন, ‘‘২০১৪ থেকে ২০২১ পর্যন্ত অভিষেকের সঙ্গে আমার নিবিড় সম্পর্ক ছিল। ২০২১ সাল থেকে অভিষেকবাবুর সঙ্গে আমার কোনও যোগাযোগ নেই।’’ তৃণমূল নেতা অজিতের সঙ্গে তাঁর ছবি ‘বিকৃত’ করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। তাঁর মতে, বিজেপিকে আঘাত করতেই এই পরিকল্পনা করা হয়েছে। হিরণের সংযোজন, ‘‘শুধু ছবি কেন এর পর ভিডিয়োও আসতে পারে।’’

দলবদলের জল্পনার মধ্যেই শুক্রবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে দেখা করেছিলেন হিরণ। শুভেন্দুর নিজাম প্যালেসের দফতরে প্রায় আধ ঘণ্টা ছিলেন খড়্গপুরের বিধায়ক। একান্তে আলোচনা করেন তাঁরা। গত কয়েক দিন ধরেই জল্পনা ছড়িয়েছে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিজেপি বিধায়ক হিরণ। হিরণের টুইটার অ্যাকাউন্টে ‘বিজেপি’ শব্দ মুছে লেখা খড়্গপুর সদরের বিধায়ক এবং কাউন্সিলর। তিনি কোন দলের সঙ্গে যুক্ত, তা লেখা নেই হিরণের টুইটার অ্যাকাউন্টে।

আগে তৃণমূলেই ছিলেন হিরণ। অভিষেকের সঙ্গে তাঁর ছিল সুসম্পর্ক। কিন্তু ২০২১ সালের বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেন তিনি। গেরুয়া শিবিরের টিকিটে প্রার্থী হয়ে জয়ও পান টলিউডের ওই অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন