Higher Secondary Exam

Heat Wave: দাবদাহেই পরীক্ষা হবে একাদশ, দ্বাদশের! পাখা, ওআরএস রাখার নির্দেশ উচ্চমাধ্যমিক সংসদের

নির্দেশিকায় বলা হয়েছে, পরীক্ষাকেন্দ্রগুলিতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে হবে। রাখতে হবে পরিশুদ্ধ জল এবং ওআরএসের ব্যবস্থা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ১৮:০১
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্য জুড়ে দাবদাহের কারণে উচ্চ মাধ্যমিক এবং একাদশ শ্রেণির পরীক্ষার্থীদের জন্য বিশেষ বন্দোবস্তের নির্দেশ দিল পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ

সোমবার প্রকাশিত ওই নির্দেশিকায় বলা হয়েছে, পরীক্ষা চলাকালীন হলগুলিতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে হবে। পরীক্ষার্থীদের জন্য রাখতে হবে পরিশুদ্ধ জল এবং ওআরএসের ব্যবস্থা। এমনকি, তাপপ্রবাহের কারণে কোনও পরীক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তার জন্য প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও রাখার কথাও হয়েছে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের ওই নির্দেশিকায়।

Advertisement

জেলাশাসক, জেলা শিক্ষা অধিকর্তা, পরীক্ষাকেন্দ্র অধিকর্তা এবং সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের উদ্দেশে পাঠানো ওই নির্দেশিকায় বলা হয়েছে, ‘রাজ্যের অধিকাংশ জেলাতেই তীব্র দাবদাহ চলছে। আগামী মঙ্গল এবং বুধবার তাপপ্রবাহের আশঙ্কা রয়েছে। এই পরিস্থিতিতে উচ্চমাধ্যমিক এবং একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষায় অংশ নেওয়া পড়ুয়াদের স্বার্থে অবিলম্বে সক্রিয় হতে হবে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন