মমতাকে খুনের ‘হুমকি’ ফেসবুকে

তৃণমূলের অভিযোগ, কৃষ্ণগঞ্জের খারবাগান প্রাথমিক স্কুলের ওই শিক্ষকের নাম নির্মাল্য চক্রবর্তী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণগঞ্জ শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৯ ০৩:৪৬
Share:

সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল এক প্রাথমিক স্কুলশিক্ষকের বিরুদ্ধে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। তবে মঙ্গলবার রাত পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

Advertisement

তৃণমূলের অভিযোগ, কৃষ্ণগঞ্জের খারবাগান প্রাথমিক স্কুলের ওই শিক্ষকের নাম নির্মাল্য চক্রবর্তী। বাড়ি স্থানীয় সত্যনগর এলাকায়। তিনি ফেসবুকে সুজিতকুমার দে নামে এক জনের পোস্টে কমেন্ট করতে গিয়ে মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দেন। মঙ্গলবার কৃষ্ণগঞ্জ থানায় এই মর্মে অভিযোগও দায়ের করা হয়েছে। তবে তার ওই শিক্ষক অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন।

তৃণমূলের অভিযোগ, ওই শিক্ষক ফেসবুকে লিখেছেন: “প্রাণ চলে গেলে তার পর টিআরপি? আমি ... মমতাকে মার্ডার করে দেব। কে কে সাথ দেবেন বলুন।” এ দিন বিষয়টা জানাজানি হওয়ার পরে তৃণমূলের কৃষ্ণগঞ্জ ব্লক যুব সভাপতি গোপালচন্দ্র ঘোষ পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ সূত্রে জানা যায়, ফেসবুকের ওই প্রোফাইলে প্রাথমিক শিক্ষকদের আন্দোলন নিয়ে কথা হচ্ছিল। তখনই নির্মাল্য চক্রবর্তী ওই মন্তব্য করেন। তবে তাঁর দাবি, “আমি কোনও ভাবেই মুখ্যমন্ত্রীকে উদ্দেশ করে কিছু বলিনি। আমি আসলে মমতাময়ী লিখতে গিয়েছিলাম।”

Advertisement

কোথাও যদি ‘মুখ্যমন্ত্রী’ বা ‘মমতা বন্দ্যোপাধ্যায়’ লেখা না থাকে, কী করে বোঝা গেল যে তাঁকেই খুন করার কথা বলা হচ্ছে? গোপাল বলছেন, “কথার পিঠে কথা পড়লে তো বোঝা যায়। ওই পোস্টের কমেস্টগুলো ভাল করে পড়লেই স্পষ্ট হবে, মুখ্যমন্ত্রীকে হুমকিটা দেওয়া হয়েছে।” রাত পর্যন্ত পুলিশ নির্মাল্য চক্রবর্তীকে থানায় ডাকেনি। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে পুলিশ সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন