প্রাথমিকের টেট ফের পিছিয়ে ১১ অক্টোবর

ফের পিছিয়ে গেল প্রাথমিক টেট। নতুন দিন ক্ষণ অনুযায়ী আগামী ১১ অক্টোবর এই পরীক্ষা হবে বলে নবান্ন সূত্রে জানানো হয়েছে। প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা টেট হওয়ার কথা ছিল ৩০ অগস্ট, রবিবার। পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ২৩ লক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৫ ১৫:৫৯
Share:

ফের পিছিয়ে গেল প্রাথমিক টেট। নতুন দিন ক্ষণ অনুযায়ী আগামী ১১ অক্টোবর এই পরীক্ষা হবে বলে নবান্ন সূত্রে জানানো হয়েছে।

Advertisement

প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা টেট হওয়ার কথা ছিল ৩০ অগস্ট, রবিবার। পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ২৩ লক্ষ। কিন্তু, প্রশ্নপত্রের একটি প্যাকেট উধাও হয়ে যাওয়ায় সেই পরীক্ষা পিছিয়ে যায়। গত শুক্রবার পরীক্ষার নতুন দিন ঘোষণা করেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান, আগামী ৪ অক্টোবর ওই পরীক্ষা হবে। কিন্তু তা নিয়ে সংশয় দেখা দেওয়ায় সোমবার নবান্নে স্বরাষ্ট্রসচিবের বৈঠকে ঠিক হয় ওই দিনের পরিবর্তে আগামী ১১ অক্টোবর টেট পরীক্ষা হবে। কিন্তু ওই একই দিনে রয়েছে ডব্লিউবিসিএস-এর মেন পরীক্ষা। ফলে সরকার কী ভাবে দু’টো পরীক্ষা সামাল দেবে তা নিয়েও বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে।

৩ অক্টোবর সল্টলেক-নিউ টাউন ও আসানসোল পুর নিগম এবং শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন। ৪ অক্টোবর পরীক্ষার নতুন দিন ঘোষণার ব্যাপারে স্বরাষ্ট্র দফতরের সঙ্গে আলোচনা করা হয়নি। তা ছাড়া ৪ অক্টোবর প্রতিযোগিতামূলক আরও ১০টি পরীক্ষা রয়েছে। এ সব নিয়ে জটিলতা কাটাতে সোমবার নবান্নে স্বরাষ্ট্রসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠক ডাকা হয়। সেখানে সংশ্লিষ্ট সব দফতরের আধিকারিকেরা ছিলেন। সেখানেই টেটের নতুন দিন চূড়ান্ত হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন