ডাক্তারেরা দানব নন, আর্জি সুজনের

সর্বস্তর থেকে এই মানসিকতার প্রতিবাদ চাই।’’ বিতর্কের মুখে পড়ে উদ্যোক্তারা প্রথমে দাবি করেছিলেন, ‘ভুয়ো ডাক্তার’দের অসুর হিসাবে দেখানো হয়েছে। পরে অবশ্য প্রতিমায় রদবদল এনে সেই অসুরের গলা থেকে স্টেথোস্কোপও সরিয়ে দেওয়া হয়। সুজনবাবুর যুক্তি, চিকিৎসায় গাফিলতি বা খরচ নিয়ে গোলমালের যা অভিযোগ আছে, সে সবই কোনও নির্দিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের ত্রুটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৭ ০২:৫৬
Share:

সুজন চক্রবর্তী। ফাইল চিত্র।

মধ্য কলকাতার একটি পুজোমণ্ডপে যে ভাবে চিকিৎসকরূপী অসুরকে দেখানো হয়েছিল, তার তীব্র প্রতিবাদ জানালেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। টুইটে তাঁর বক্তব্য, ‘‘চিকিৎসদের দানব বানানোর এই অপপ্রয়াস মেনে নেওয়া যায় না, সমর্থনের তো প্রশ্নই নেই। সর্বস্তর থেকে এই মানসিকতার প্রতিবাদ চাই।’’ বিতর্কের মুখে পড়ে উদ্যোক্তারা প্রথমে দাবি করেছিলেন, ‘ভুয়ো ডাক্তার’দের অসুর হিসাবে দেখানো হয়েছে। পরে অবশ্য প্রতিমায় রদবদল এনে সেই অসুরের গলা থেকে স্টেথোস্কোপও সরিয়ে দেওয়া হয়। সুজনবাবুর যুক্তি, চিকিৎসায় গাফিলতি বা খরচ নিয়ে গোলমালের যা অভিযোগ আছে, সে সবই কোনও নির্দিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের ত্রুটি। তার জন্য সব চিকিৎসকদের ‘দানব’ ভেবে নেওয়ার মানসিকতা ভয়ঙ্কর। তাঁর দাবি, গোটা চিকিৎসক মহল এখন আতঙ্কিত ও অপমানিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন