Teesta Setalvad

তিস্তাদের মুক্তি চাই, ফের দাবি শহরে

মৌলালির মোড়ে এ দিন বিক্ষোভ-সভা ছিল সিপিআই (এল-এল) লিবারেশনের। দল এবং তাদের নানা গণ-সংগঠনের তরফে অবিলম্বে তিস্তাদের মুক্তির দাবি তোলা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ০৮:৩৬
Share:

তিস্তা শেতলবাদ-সহ মানবাধিকার কর্মীদের মুক্তির দাবিতে নাগরিকপঞ্জি-বিরে্াধী যুক্ত মঞ্চের সভায় সায়রা শাহ হালিম নিজস্ব চিত্র।

সমাজকর্মী তিস্তা শেতলবাদ ও মানবাধিকার আন্দোলনের অন্য কর্মীদের মুক্তির দাবি ফের উঠল শহরের পথে। সুপ্রিম কোর্য়ের রায়কে সামনে বিজেপির সরকার ‘প্রতিহিংসা’ মেটাতে তিস্তাদের মিথ্যা অভিযোগে গ্রেফতার করেছে, এই অভিযোগে সোমবার পথে নেমেছিল বিভিন্ন সংগঠন। মৌলালির মোড়ে এ দিন বিক্ষোভ-সভা ছিল সিপিআই (এল-এল) লিবারেশনের। দল এবং তাদের নানা গণ-সংগঠনের তরফে অবিলম্বে তিস্তাদের মুক্তির দাবি তোলা হয়। একই দাবিতে সরব এপিডিআর, স্বরাজ ইন্ডিয়া, বন্দিমুক্তি কমিটির মতো সংগঠনও। সব মানবাধিকার কর্মীর মুক্তি এবং গুজরাত গণহত্যার সুবিচারের দাবিতে রাজাবাজারে প্রতিবাদ-সভার আয়োজন হয়েছিল নাগরিকপঞ্জি-বিরোধী যুক্ত মঞ্চের ডাকে। ওই সভায় সায়রা শাহ হালিম বলেন, ‘‘নরেন্দ্র মোদীর সরকার যে ভাবে সংবিধান, গণতন্ত্র ও মানাবিকারকে ধ্বংস করছে, তার প্রতিবাদ না করে আর বসে থাকার সময় নেই। ধর্মনিরপেক্ষতার ভাবনাই তারা মুছে ফেলতে চায়। গুজরাত দাঙ্গার ঘটনায় প্রাক্তন আইপিএস-দের যদি সাজানো অভিযোগে গ্রেফতার করা হয়, সাধারণ মানুষের আর নিস্তার কোথায়?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন