‘দেশবিরোধী পোস্ট’, সাসপেন্ড বিমাকর্মী

তাঁর মন্তব্য আচরণবিধি ও সরকারি নীতি ভঙ্গ করে সংস্থার সুনামের ক্ষতি করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:০৭
Share:

পুলওয়ামার ঘটনা প্রসঙ্গে ফেসবুকে ‘পোস্ট’-এর পর সাসপেনশনের চিঠিতে বলা হয়েছে, কৃষ্ণেন্দুবাবুর পোস্ট ‘দেশবিরোধী’। ছবি: রয়টার্স।

পুলওয়ামার ঘটনা প্রসঙ্গে ফেসবুকে ‘পোস্ট’ করেছিলেন জীবনবিমা সংস্থার (এলআইসি) দুর্গাপুরের এক কর্মী। শনিবার কৃষ্ণেন্দু সেনগুপ্ত নামে ওই কর্মীর বাড়ির দরজায় ‘সাসপেনশন’-এর চিঠি সাঁটিয়ে দিলেন সংস্থা কর্তৃপক্ষ। নাম প্রকাশে অনিচ্ছুক এলআইসি-র আসানসোল ডিভিশনের এক কর্তা জানান, সংস্থা ‘দেশবিরোধী’ যা কিছুর বিরুদ্ধে। সাসপেনশনের চিঠিতে বলা হয়েছে, কৃষ্ণেন্দুবাবুর পোস্ট ‘দেশবিরোধী’। তাঁর মন্তব্য আচরণবিধি ও সরকারি নীতি ভঙ্গ করে সংস্থার সুনামের ক্ষতি করেছে।

Advertisement

চিঠিতে আরও জানানো হয়, সংস্থার ‘স্টাফ রেগুলেশন আইন ১৯৬০’-এর ২৪ ও ৩৬ (১এ) ধারা অনুযায়ী আপাতত কৃষ্ণেন্দুবাবুকে সাসপেন্ড করা হয়েছে। পরবর্তী নির্দেশের আগে তিনি সংস্থার কোনও কার্যালয়ে ঢুকতে পারবেন না। উপযুক্ত কর্তৃপক্ষের অনুমতি ছাড়া মূল কার্যালয় ছাড়তেও পারবেন না।

কৃষ্ণেন্দুবাবু সংস্থার দুর্গাপুর ১ শাখায় কর্মরত। তাঁর ‘বিতর্কিত’ পোস্টের বিরুদ্ধে সংস্থার ফেসবুক ও ‘টুইটার’ অ্যাকাউন্টে অভিযোগ করেন কয়েক জন। ১৬ তারিখ সংস্থার তরফে টুইট করে ঘটনার তদন্ত হবে বলে জানানো হয়। ওই দিন বিকেলেই দুর্গাপুরের বাসিন্দা কৃষ্ণেন্দুবাবুকে ‘সাসপেন্ড’ করা হয়। সাসপেনশন চিঠি দেওয়ার সময়ে তিনি বাড়িতে ছিলেন না। কৃষ্ণেন্দুবাবুর বক্তব্য, ‘‘পড়শির ফোনে ঘটনার কথা জেনেছি। ইতিমধ্যেই কয়েক জন বাড়িতে এসে আমার খোঁজ করে ভয় দেখাচ্ছে। ফেসবুকেও হুমকি দেওয়া হচ্ছে। বাড়ি ফিরতে পারছি না। দেশের বিরুদ্ধে কোনও কথা বলিনি। আইনের আশ্রয় নেব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন