শিক্ষক খুনে আটক

অবসরপ্রাপ্ত শিক্ষক রূপচাঁদ মান্ডিকে খুনের ঘটনায় তিন জনকে আটক করল পুলিশ। পুলিশ জানায় মনোহর মুর্মু, কালীপদ মুর্মু ও পূর্বনাথ সোরেন নামে ওই তিন জন খুনের ঘটনায় অভিযুক্ত। তাঁরা প্রত্যেকেই নিহতের মেজ ভাইয়ের জামাই। সোমবার ভোরে পশ্চিম মেদিনীপুরের লালগড় থানার গোহারডাঙা গ্রামের বাড়ি থেকে তাঁদের আটক করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাইপুর শেষ আপডেট: ১৪ জুন ২০১৬ ০৬:৫৪
Share:

অবসরপ্রাপ্ত শিক্ষক রূপচাঁদ মান্ডিকে খুনের ঘটনায় তিন জনকে আটক করল পুলিশ। পুলিশ জানায় মনোহর মুর্মু, কালীপদ মুর্মু ও পূর্বনাথ সোরেন নামে ওই তিন জন খুনের ঘটনায় অভিযুক্ত। তাঁরা প্রত্যেকেই নিহতের মেজ ভাইয়ের জামাই। সোমবার ভোরে পশ্চিম মেদিনীপুরের লালগড় থানার গোহারডাঙা গ্রামের বাড়ি থেকে তাঁদের আটক করা হয়। পুলিশ জানিয়েছে, ওই তিন জনকে আপাতত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনও তাঁদের গ্রেফতার করা হয়নি।

Advertisement

রবিবার ভোরে বাঁকুড়ার রাইপুরের পাঁচামি গ্রামের বাড়ি থেকে বেরিয়ে গুলিবিদ্ধ হন রূপচাঁদ মান্ডি (৭০) নামে অবসরপ্রাপ্ত এক প্রাথমিক স্কুল শিক্ষক। ওই দিন দুপুরে নিহতের স্ত্রী কল্যাণী মান্ডি তাঁর মেজ জা এবং জায়ের তিন জামাইয়ের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন। রূপচাঁদবাবুর ছোট মেয়ে সাগুনের অভিযোগ, তাঁর মেজ কাকা মোহন এবং খুড়তুতো ভাই বাবুলালের মৃত্যুর পর থেকেই তাঁদের অপবাদ দিচ্ছিলেন মেজ কাকিমা এবং তাঁর তিন জামাই। দুই পরিবারের মধ্যে বিষয়টি নিয়ে অশান্তিও চলছিল। এমনকী তাঁদের হুমকিও দিয়েছিলেন অভিযুক্তরা। তারই জেরে ভাড়াটে খুনি দিয়ে রূপচাঁদবাবুকে খুন করানো হয়েছে বলে নিহতের পরিবারের অভিযোগ।

এ দিন চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি এসডিপিও (খাতড়া) ঈশানী পালের সঙ্গে। তবে বাঁকুড়া জেলা পুলিশের এক আধিকারিক বলেন, “প্রাথমিক তদন্তে মনে হচ্ছে পূর্ব পরিকল্পনা করেই খুন করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন