বিসর্জনে নিখোঁজ শিশুর দেহ উদ্ধার

কালীঠাকুরের বিসর্জন দেখতে বেরিয়ে পাঁচ দিন আগে নিখোঁজ হয়ে গিয়েছিল। বৃহস্পতিবার সকালে আঙ্গারগড়িয়া পঞ্চায়েতের মালডিহা গ্রামের পুকুর থেকে সেই পিউ বাগদির (৭) দেহ উদ্ধার করল মহম্মদবাজার পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মহম্মদবাজার শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৮ ০৩:১৩
Share:

পিউ বাগদি। নিজস্ব চিত্র

কালীঠাকুরের বিসর্জন দেখতে বেরিয়ে পাঁচ দিন আগে নিখোঁজ হয়ে গিয়েছিল। বৃহস্পতিবার সকালে আঙ্গারগড়িয়া পঞ্চায়েতের মালডিহা গ্রামের পুকুর থেকে সেই পিউ বাগদির (৭) দেহ উদ্ধার করল মহম্মদবাজার পুলিশ। প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, খুন করে পুকুরের জলে ফেলে দেওয়া হতে পারে। দেহ উদ্ধার হতেই এলাকায় উত্তেজনা ছড়ায়। পুলিশ কুকুর এনে তদন্ত শুরু হয়। তবে রাত পর্যন্ত তেমন কোনও তথ্য উঠে আসেনি বলেই পুলিশ সূত্রের খবর।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মামারবাড়িতে বেড়াতে এসে নিখোঁজ হয়ে যায় পিউ। বাবা-মায়ের সঙ্গে মালডিহা গ্রামেই কালীপুজো উপলক্ষে বেড়াতে এসেছিল। গত ১০ নভেম্বর কালী প্রতিমা বিসর্জনের সন্ধ্যায় সে নিখোঁজ হয়ে যায়। চার দিক খোঁজাখুঁজি করে না পেয়ে মহম্মদবাজার থানায় পরিবারের পক্ষ থেকে নিখোঁজ ডায়েরি করা হয়। এ দিন সকালে স্থানীয় আচাদ পুকুরে দেহ ভেসে ওঠে। এলাকাবাসী দেখতে পেয়ে পুলিশ ও দমকল বাহিনীকে খবর দেয়। তার পরে স্থানীয় বাসিন্দাদের দাবি মেনে তদন্তের জন্য পুলিশ কুকুর আনা হয়। স্থানীয়েরা জানান, কুকুর এসে পুকুর পাড় থেকে রাস্তার ধার হয়ে পিউয়ের মামার বাড়িতে চলে যায়। তার পরেই দিক হারায়। এ দিকে, দেহ উদ্ধারের পরে ময়না-তদন্তের জন্য সিউড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে পাঠানো হয়।

তবে মৃত্যুর কারণ নিয়ে ধন্দে পুলিশ, পরিবার থেকে গ্রামবাসী সকলেই। সকলেরই অনুমান, খুন করেই পুকুরের জলে ফেলে দেওয়া হয়েছে। তার আগে ওই বালিকার উপর কোনও যৌন নির্যাতন করা হয়েছিল কিনা সেটা ময়না-তদন্তের রিপোর্ট আসার আগে স্পষ্ট করে জানাতে চায়নি পুলিশ। পিউয়ের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে গ্রামে। বাবা হলধর বাগদি বলেন, ‘‘শ্বশুরবাড়ির কাছেই মন্দিরে কালীপুজো হয়। আমরা সকলেই এসেছিলাম এখানে বেড়াতে। ঠাকুর বিসর্জনের সন্ধ্যায় সকলে একসঙ্গে বেরিয়েছিলাম। সকলে বাড়ি চলে এলেও পিউ বাড়ি ফেরেনি। রাতে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে বিষয়টি থানায় জানাই।’’ তাঁর আর্জি, কী থেকে কী হল পুলিশ বিষয়টি তদন্ত করে দেখুক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন