কিশোরী উদ্ধার

উদ্দেশ্যহীন ভাবে ঘোরাঘুরি করতে দেখে এক নাবালিকাকে উদ্ধার করে চাইল্ড লাইনের হাতে তুলে দিল আদ্রা থানার পুলিশ। শুক্রবার রাতে আদ্রার পলাশকোলার ডিভিসি মোড় থেকে বছর সতেরোর ওই কিশোরীকে উদ্ধার করা হয়েছে। চাইল্ডলাইন সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরীর বাড়ি ঝাড়খণ্ডের রাঁচির ধোবিঘাটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আদ্রা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৭ ০১:২১
Share:

উদ্দেশ্যহীন ভাবে ঘোরাঘুরি করতে দেখে এক নাবালিকাকে উদ্ধার করে চাইল্ড লাইনের হাতে তুলে দিল আদ্রা থানার পুলিশ। শুক্রবার রাতে আদ্রার পলাশকোলার ডিভিসি মোড় থেকে বছর সতেরোর ওই কিশোরীকে উদ্ধার করা হয়েছে। চাইল্ডলাইন সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরীর বাড়ি ঝাড়খণ্ডের রাঁচির ধোবিঘাটে। আপাতত তাকে মণিপুর গ্রামের হোমে রাখা হয়েছে। তবে কেন সে বাড়ি ছেড়েছে তা স্পষ্ট নয় চাইল্ড লাইনের কাছে। চাইল্ড লাইনের আদ্রার কর্মকর্তা মন্টু মাহাতো বলেন, ‘‘মেয়েটি কোনও কথারই উত্তর দিচ্ছে না।’’ পুলিশ জানিয়েছে, একা একটি মেয়ে ব্যাগ কাঁধে ডিভিসি মোড়ের কাছে ঘোরাফেরা করছে খবর পাওয়ার পরেই রাতে তাকে উদ্ধার করে থানায় আনা হয়। ওই কিশোরীর ব্যাগে পাওয়া যায় নগদ ১৭৪০ টাকা, বেশ কিছু দামী প্রসাধন সামগ্রী, মোবাইলের চার্জার ও হেডফোন। কিন্তু কোনও মোবাইল তার কাছে ছিল না। মন্টুবাবু জানান,ওই কিশোরী জানিয়েছে তার বাবা কয়েক বছর আগে মারা গিয়েছেন। রাঁচিতে সে মায়ের সঙ্গে থাকে। দাদা কাজ করেন বেঙ্গালুরুতে বেসরকারি সংস্থায়। দাদার আয়েই তাদের সংসার চলত বলে দাবি করেছে সে। ওই কিশোরী চাইল্ড লাইনকে জানিয়েছে, শুক্রবার ট্রেন ধরে সে রাঁচি থেকে আদ্রায় আসে। প্রথমে পরিবারের কারও মোবাইল নম্বর দিতে বেঁকে বসলেও পরে তার দাদার ফোন নম্বর দেয়। তবে সেই নম্বরে বেশ কয়েক বার ফোন করেও যোগাযোগ করতে পারেনি চাইল্ড লাইন এবং হোম কর্তৃপক্ষ। সোমবার ওই নাবালিকাকে রঘুনাথপুর মহকুমা প্রশাসনের কাছে নিয়ে যাবে চাইল্ডলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন