ছাত্র খুনে শাস্তি চেয়ে অবরোধ

গত ২৮ সেপ্টেম্বর সকালে কাশিমনগর গ্রামের বাসিন্দা, পেশায় ব্যবসায়ী আতাউর রহমানের বাইশ বছরের ছেলে সেফাতুল্লার মৃতদেহ মুরারই স্টেশন সংলগ্ন একটি ঝোপের মধ্যে উদ্ধার করে পুলিশ। সেফাতুল্লা দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ল কলেজের তৃতীয় বর্ষের ছাত্র ছিল। পুজোর ছুটিতে বাড়ি আসার পথে গত ২৩ সেপ্টেম্বর রাত থেকে নিখোঁজ ছিল সে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুরারই শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৭ ০১:৪৫
Share:

প্রতীকী ছবি।

এক ছাত্রের খুনের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পথ অবরোধ করলেন গ্রামবাসীদের একাংশ। রবিবার সকালে মুরারই–রঘুনাথগঞ্জ রাস্তার উপর মুরারই থানার হিয়াতনগর মোড়ে প্রায় ঘণ্টা খানেক অবরোধে সামিল হলেন মুরারই থানার কাশিমনগর গ্রামের বাসিন্দারা। পরে পুলিশি হস্তক্ষেপে অবরোধ উঠে যায়।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, গত ২৮ সেপ্টেম্বর সকালে কাশিমনগর গ্রামের বাসিন্দা, পেশায় ব্যবসায়ী আতাউর রহমানের বাইশ বছরের ছেলে সেফাতুল্লার মৃতদেহ মুরারই স্টেশন সংলগ্ন একটি ঝোপের মধ্যে উদ্ধার করে পুলিশ। সেফাতুল্লা দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ল কলেজের তৃতীয় বর্ষের ছাত্র ছিল। পুজোর ছুটিতে বাড়ি আসার পথে গত ২৩ সেপ্টেম্বর রাত থেকে নিখোঁজ ছিল সে। পরিবারের তরফ থেকে মুরারই থানায় ২৫ সেপ্টেম্বর সকালে নিখোঁজ ডায়েরি করা হয়। সেফাতুল্লাকে খুন করা হয়েছে সন্দেহে পড়শি মুক্তারুল সেখ ও সাজ্জাদ হোসেনকে আটক করে পুলিশ। এবং মুক্তারুল ও সাজ্জাদকে জিজ্ঞাসাবাদ করে সেফাতুল্লার দেহ উদ্ধার করতে সক্ষম হয়। জেরায় মুক্তারুল সেফাতুল্লাকে খুন করা হয়েছে বলে স্বীকার করে।

পুলিশ তদন্তে জেনেছে, সেফাতুল্লার সঙ্গে পড়শি ওসেকুল সেখের স্ত্রীর অবৈধ সম্পর্কের জেরে এই খুন। সেফাতুল্লার দাদা আয়াতুল্লা সেখের করা অভিযোগের ভিত্তিতে ঘটনার সঙ্গে জড়িত ওসেকুল সেখ ও তার ভাই মুক্তারুল সেখ, ওসেকুল সেখের শ্বশুর সাজ্জাদ হোসেন এবং সিরাজ সেখ নামে এক ব্যক্তিকে তাদের পুলিশি হেফাজতে নিয়ে তদন্ত শুরু করেছে। ঘটনার সঙ্গে যুক্ত আরও কয়েকজনের তল্লাশি শুরু করেছে।

Advertisement

সেফাতুল্লার পরিবারের পক্ষে আত্মীয় এবং গ্রামবাসী মফিজুলের দাবি, ‘‘গৌর এক্সপ্রেস সেফাতুল্লা বাড়ি ফিরছিল। ট্রেনের পিছন দিককার কামরাতে চেপেছিল সে। পাকুড় স্টেশনে পৌঁছনোর পর বাড়ি যাওয়ার জন্য মুরারই স্টেশনে ভাগ্নেকে বাড়ি থেকে বাইক নিয়ে আসার জন্য ফোন করে। এর পরে রাত ১২টা বাজতে পাঁচ মিনিট আগে রাজগ্রাম স্টেশন থেকে ফের ভাগ্নের সঙ্গে অস্পষ্ট ভাবে কথা হয়। ওর পিছু নিয়েছিল মুক্তারুলরা। মুরারই স্টেশনে নামার পরে সংলগ্ন পুকুরের পাড়ে নিয়ে যাওয়া হয়। সেখানেই শ্বাসরোধ করে তাকে খুন করা হয়েছে।’’

গ্রামবাসীরা জানায়, সেফাতুল্লাকে যে ভাবে খুন হতে হবে সেটা তাঁরা কেউই ভাবতে পারেননি। খুনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গ্রামবাসীরা রবিবার সকালে কাশিমনগর গ্রাম থেকে হিয়াতনগর মোড় পর্যন্ত মৌন মিছিল করেন। এরপর তাঁরা হিয়াতনগর মোড়ে পথ অবরোধ করেন। পুলিশ জানায়, সেফাতুল্লা খুনের ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। আরও কয়েকজন খুনের ঘটনায় জড়িত আছে। পুলিশ তাদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন