Birbhum

ফের বিশ্বভারতীর প্রাচীর ঘিরে বিতর্ক, স্থানীয়দের বাধায় বন্ধ হয়ে গেল কাজ

প্রাচীরের গায়ে পূর্ত দফরের জায়গায় ফুটপাতে বহু দোকান রয়েছে। প্রায় ৪ ফুট প্রাচীরের উপর ৫ ফুটের ফেন্সিংয়ের কাজ চলছিল। প্রাচীরের উচ্চতার জন্য দোকানগুলির ছাউনিতে সমস্যা হচ্ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ১৮:২৪
Share:

প্রাচীর নিয়ে আপত্তি তোলেন কিছু ব্যবসায়ী। নিজস্ব চিত্র।

ফের বিশ্বভারতীর প্রাচীর নির্মাণে স্থানীয়রা বাধা দিলেন বলে অভিযোগ। বোলপুর দমকল বিভাগের সামনে এক জায়গায় বিশ্বভারতীর প্রাচীর নির্মাণের কাজ চলছিল। উঁচু প্রাচীরের কারণে কিছু ব্যবসায়ীর সমস্যা হচ্ছিল বলে জানা গিয়েছে। বিক্ষোভের জেরে বন্ধ হয়ে যায় কাজ।

Advertisement

প্রাচীর বিবাদ যেন কিছুতেই পিছু ছাড়ছে না বিশ্বভারতীর। এর আগেও পৌষমেলার মাঠে প্রাচীর দেওয়া ঘিরে ধুন্ধুমার কাণ্ড হয়। পরে রতনপল্লি, সঙ্গীতভবন, দূরদর্শন কেন্দ্রের সামনে প্রাচীর দেওয়া নিয়ে বিক্ষোভ দেখান স্থানীয়রা। দীর্ঘ দিন ধরে সাধারণ মানুষের ব্যবহৃত রাস্তায় প্রাচীর দেওয়ার জন্য খোদ জেলাশাসক গিয়ে কাজ বন্ধ করে দিয়েছিলেন।

এ বার দমকল কেন্দ্রের সামনের এক জায়গায় প্রাচীর নির্মাণের কাজ চলছিল। ওই প্রাচীরের গায়ে পূর্ত দফরের জায়গায় ফুটপাতে বহু দোকান রয়েছে। প্রায় ৪ ফুট প্রাচীরের উপর ৫ ফুটের ফেন্সিংয়ের কাজ চলছিল। প্রাচীরের উচ্চতার জন্য দোকানগুলির ছাউনিতে সমস্যা হচ্ছিল। তাই এ দিন স্থানীয় ব্যবসায়ীরা এসে প্রাচীর নির্মাণে বাধা দেন। ঠিকাদারকে প্রাচীরের উচ্চতা না বাড়ানোর হুঁশিয়ারি দেন বলেও অভিযোগ। এর পরেই বন্ধ হয়ে যায় নির্মাণ কাজ।

Advertisement

ঠিকাদার সুদীপ দত্ত বলেন, “কিছু মানুষ এসে কাজ বন্ধ করে দেন। আমি বিশ্বভারতী কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। যা করার কর্তৃপক্ষ করবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন