Amartya Sen

Amartya Sen: বাড়িতে পরীক্ষায় কোভিড পজিটিভ অমর্ত্য সেন, দ্রুত আরোগ্য কামনা করলেন মুখ্যমন্ত্রী

৮৯ বছর বয়সি অমর্ত্য সেন কয়েক দিন আগে বিদেশ থেকে ফিরেছেন। এখন শান্তিনিকেতনের বাড়িতে রয়েছেন। সেখানেই করোনা ধরা পড়ে তাঁর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিনিকেতন শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৪:৫৬
Share:

অমর্ত্য সেন। ফাইল চিত্র।

করোনা আক্রান্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। দিন কয়েক আগেই বিদেশ থেকে শান্তিনিকেতনের পৈতৃক বাড়ি ‘প্রতীচী’তে ফিরেছেন তিনি। সূত্রের খবর, বেশ কিছু দিন ধরে অসুখে ভুগছিলেন। তাঁর বার্ধ্যক্যজনিত অসুখ রয়েছে। তবে চিকিৎসকের পরামর্শ মেনে বাড়িতেই করোনা পরীক্ষা করেছিলেন তিনি। সেখানে তাঁর কোভিড পজিটিভ আসে বলে খবর।

Advertisement

চিকিৎকের পরামর্শ মেনে, বাড়িতেই রয়েছেন অমর্ত্য। আগামী সোমবার তাঁর আবার করোনা পরীক্ষা করা হবে বলে খবর। করোনার কারণে বাইরে খুব একটা দেখা যায়নি অশীতিপর অর্থনীতিবিদকে। শান্তিনিকেতনের পৈতৃক বাড়িতেই তিনি প্রায় দু’বছর আসেননি। সূত্রের খবর, গত শনিবার শান্তিনিকেতনে আসেন অমর্ত্য। তার মধ্যে তাঁর এই অসুস্থতার খবরে টুইট করেছে দ্রুত আরোগ্য কামনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী টুইটারে লেখেন, ‘শ্রদ্ধেয় অমর্ত্য দা, আমরা সকলেই আন্তরিক ভাবে প্রার্থনা করছি, আপনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন