Crime

ব্যস্ত রাস্তায় ছিনতাই প্রৌঢ়ার টাকার ব্যাগ

এই ঘটনার ছবি ধরা পড়েছে এলাকার একটি দোকানের নজর-ক্যামেরায়। পুলিশ জানায়, ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ০৮:২৪
Share:

ঘটনার কথা বলছেন শুভঙ্করী দাস। সোমবার। নিজস্ব চিত্র

শান্তিনিকেতনের পরে রামপুরহাট। সোমবার দুপুরে রামপুরহাটের মহকুমাশাসকের প্রশাসনিক ভবনের থেকে ১০০ মিটার দূরে শহরের অন্যতম ব্যস্ত রাস্তায় এক প্রৌঢ়ার টাকার ব্যাগ ছিনতাইয়ের অভিযোগ উঠল। অভিযোগ, গায়ে চুলকানির পাউডার ছিটিয়ে দিয়ে প্রৌঢ়ার কাছে থাকা ব্যাগটি দু’জন ছিনতাই করেন। দাবি, এই ঘটনার ছবি ধরা পড়েছে এলাকার একটি দোকানের নজর-ক্যামেরায়। পুলিশ জানায়, ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Advertisement

১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় রাস্তায় শান্তিনিকেতনে পরপর ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ দিনের ঘটনা অনেকটা তেমনই বলে অভিযোগ। এ দিন দুপুরে রামপুরহাট শহরের একটি ব্যাঙ্ক থেকে টাকা তুলেছিলেন রামপুরহাট থানার পলসা গ্রামের বাসিন্দা শুভঙ্করী দাস। তিনি বলেন, ‘‘দুপুরে ব্যাঙ্ক থেকে টাকা তুলে টোটো ধরে বাড়ি ফেরার জন্য ব্যাঙ্ক রোডে আসছিলাম। হঠাৎই অনুভব করি আমার গায়ে কী যেন কেউ ছিটিয়ে দিল। এর পরেই তীব্র চুলকানি শুরু হয়। আমি রাস্তার ধারে দাঁড়িয়ে টাকা ভর্তি ব্যাগটি পায়ের কাছে রেখে গা চুলকাতে শুরু করি। ওই সময় আমার পায়ের কাছে থাকা ব্যাগটি এক জন নিয়ে পালিয়ে যান। আমি চিৎকার করে লোকটার পিছনে দৌড়ালেও সামনে থাকা একটি মোটরবাইকে চেপে লোকটা পালিয়ে গেলেন।’’ প্রৌঢ়ার দাবি, ব্যাগে ৬৯ হাজার টাকা ছিল।

প্রতক্ষ্যদর্শীরা জানান, পৌঢ়ার চিৎকার শুনে স্থানীয় মানুষজন মোটরবাইকের পিছনে ধাওয়া করলেও ছিনতাইকারীরা দ্রুতগতিতে মোটরবাইক নিয়ে শহরের প্রাণকেন্দ্র পাঁচমাথা হয়ে ডাকবাংলো মোড় দিয়ে চম্পট দেন। ঘটনার খবর পেয়ে রামপুরহাট থানার পুলিশ ও রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক ঘটনাস্থলে পৌঁছে এলাকায় থাকা বিভিন্ন নজর-ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে তদন্ত শুরু করেছে।

Advertisement

শান্তিনিকেতনের ঘটনার পরে পুলিশ তিন জনকে গ্রেফতার করে ও বেশ কয়েকটি ফোনও উদ্ধার করে। এ দিন রামপুরহাটের মহকুমার পুলিশ আধিকারিক গোবিন্দ শিকদার বলেন, ‘‘এলাকার বিভিন্ন নজর-ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে তদন্ত চলছে। ঘটনায় এখনও কেউ আটক বা গ্রেফতার হননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন