পাড়ুইয়ের বিজেপি কর্মীকে খুনের চেষ্টা

রাত পাহারার কাজের জন্য বাড়ি থেকে বেরিয়ে শান্তিনিকেতন আসার পথে সোনাঝুরির কাছে দুষ্কৃতীদের হামলায় শুক্রবার রাতে গুরুতর জখম হলেন পাড়ুই এলাকার এক বিজেপির কর্মী। পুলিশ জানিয়েছে, আহত ব্যক্তির নাম সন্তোষ ঘোষ। বাড়ি, পাড়ুই থানার সাত্তোর পঞ্চায়েতের মহুলা গ্রাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাড়ুই শেষ আপডেট: ৩১ মে ২০১৫ ০১:৪৭
Share:

বোলপুর হাসপাতালে জখম সন্তোষ ঘোষ। —নিজস্ব চিত্র।

রাত পাহারার কাজের জন্য বাড়ি থেকে বেরিয়ে শান্তিনিকেতন আসার পথে সোনাঝুরির কাছে দুষ্কৃতীদের হামলায় শুক্রবার রাতে গুরুতর জখম হলেন পাড়ুই এলাকার এক বিজেপির কর্মী। পুলিশ জানিয়েছে, আহত ব্যক্তির নাম সন্তোষ ঘোষ। বাড়ি, পাড়ুই থানার সাত্তোর পঞ্চায়েতের মহুলা গ্রাম। সঙ্কটজনক অবস্থায়ে শনিবার সকালে তাঁকে উদ্ধার করে প্রথমে বোলপুর মহকুমা হাসপাতাল ও পরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। হাসপাতাল সূত্রের খবর সন্তোষবাবুর মাথায়, হাতে এবং শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর চোট রয়েছে। এ দিন লিখিত অভিযোগও জানিয়েছে তাঁর পরিবার। ঘটনাস্থল থেকে জখম ব্যক্তির সাইকেল ও মোবাইল ফোন উদ্ধার হয়েছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সন্তোষবাবু শান্তিনিকেতন এলাকায় জনৈক ব্যক্তির বাড়িতে নিরাপত্তা রক্ষীর কাজ করেন। তাঁর ভাইপো শরৎ ঘোষের দাবি, ‘‘আর পাঁচটা দিনের মত কাকা শুক্রবার সন্ধ্যায় বাড়ি থেকে বেরিয়ে নিজের কাজে বেরিয়েছিলেন। শনিবার সকালে খবর পাই, গুরুতর জখম অবস্থায়ে তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’’

ঘটনার খবর চাউর হওয়া মাত্রেই এলাকায় উত্তেজনা ছড়ায়। আহত সন্তোষবাবুর পরিবারের দাবি এলাকায় তিনি বিজেপি সমর্থক হিসেবে পরিচিত। কোনও এক রাজনৈতিক দলকে সমর্থন করলেও, গ্রামে বা এলাকায় কোনও দিন কারও সঙ্গে কোনও রকমের বিবাদ ছিল না তাঁর। এ রকম এক জন মানুষকে কে বা কারা খুনের চেষ্টা করল বুঝতে পারছেন না তাঁরা।

Advertisement

এ দিন গ্রামে গিয়ে দেখা যায়, একাধিক জায়গায় সন্তোষবাবুর আহতের বিষয় নিয়ে জটলা। এলাকায় রয়েছে চাপা উত্তেজনা। বাড়তি গণ্ডগোলের আশঙ্কায় এলাকায় টহলদারি বাড়িয়েছে জেলা পুলিশ। বোলপুরের সিআই চন্দ্রশেখর দাসের নেতৃত্বে পুলিশ বাহিনী গ্রামে গিয়ে কথা বলেছেন আহত ওই ব্যাক্তির পরিবারের সঙ্গে। আহত সন্তোষবাবুর দাদা পেশায় নটকোনা দোকানী মিহির ঘোষ বলেন, ‘‘এলাকায় কেউ তাঁর শত্রু ছিল না। এরকম ঘটনা কি ভাবে ঘটল পুলিশ ব্যবস্থা নিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন