Anubrata Mandal

কর্মীরাই গুরুত্বপূর্ণ, বার্তা দিলেন অনুব্রত

এ ছাড়া উপস্থিত ছিলেন সাঁইথিয়ার বিধায়ক নীলাবতি সাহা, বোলপুরের বিধায়ক অসিত মাল, ওই ব্লকের সভাপতি নুরুল ইসলাম-সহ অন্যান্যরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২১ ০৪:২৩
Share:

—ফাইল চিত্র

নেতার কোনও গুরুত্ব নেই, গুরুত্ব আছে কর্মীদের। বিধানসভা ভোটের আগে কর্মীদের চাঙ্গা করতে এমনই বার্তা দিলেন জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।

Advertisement

সোমবার সিউড়ি ২ ব্লকের পুরন্দরপুরে জনসভা থেকে কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘‘আমাদের খেয়াল রাখতে হবে যে আমরা কেউ নেতা নই। সবাই কর্মী। নেতার কোনও দাম নেই, কর্মীদেরই দাম আছে। কর্মীরা যা চাইবে তাই হবে।’’ বিধানসভা ভোটে ওই ব্লক থেকে আঠারো হাজার ভোটে লিডের লক্ষ্যমাত্রা বেঁধে দেন তিনি। এ দিন সভার মূল বক্তা ছিলেন অনুব্রত। এ ছাড়া উপস্থিত ছিলেন সাঁইথিয়ার বিধায়ক নীলাবতি সাহা, বোলপুরের বিধায়ক অসিত মাল, ওই ব্লকের সভাপতি নুরুল ইসলাম-সহ অন্যান্যরা। বক্তব্য রাখতে গিয়ে অনুব্রত চড়া সুরে বিজেপিকে আক্রমণ করেন। পাশাপাশি বিজেপিকে তিনি ওই ব্লকের মাঠ ভরানোর চ্যালেঞ্জ ছুড়ে দেন। তিনি বলেন, ‘‘ছ’টা অঞ্চলের লোক নিয়ে বিজেপি যদি এই মাঠ ভরিয়ে দেয়, তাহলে আমি রাজনীতি ছেড়ে দেব।’’

কর্মীদের উদ্দেশ্যে নাম না করে বিজেপির প্রসঙ্গে তিনি বলেন, ‘‘বাড়িতে বাড়িতে যাবে। টাকার প্রলোভন দেখাবে। টাকা নিয়ে নেবেন। কিন্তু ভোটটা মমতা বন্দ্যোপাধ্যায়কে দেবেন। এই ভোট মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোট।’’ নানুরের মত এদিনও তিনি নাম না করে বিজেপিকে ঠেঙিয়ে পগারপার করার নিদান দেন। তিনি তাঁর কর্মীদের উদ্দেশ্যে জিজ্ঞাসার সুরে বলেন, ‘‘গ্রাম্য ভাষায় আগে বলত না ঠেঙিয়ে পগারপার করে দেয়। পারবেন তো? কথা দিচ্ছেন?’’ তাঁর উত্তরে তৃণমূল কর্মীরা সুর চড়িয়ে বলেন, ‘‘হ্যাঁ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন