অবরোধ তুলতে গেল জলের ট্যাঙ্কার

দীর্ঘদিন ধরে পুরসভার কল থেকে পাওয়া যাচ্ছে না পর্যাপ্ত পানীয় জল। হঠাৎ ঘণ্টা খানেকের জন্য যদি বা জল আসে, তাও খুব সরু ধারায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৭ ০০:৫০
Share:

ক্ষোভ: পথ অবরোধে সামিল ময়রাবাঁধের বাসিন্দারা। নিজস্ব চিত্র

দীর্ঘদিন ধরে পুরসভার কল থেকে পাওয়া যাচ্ছে না পর্যাপ্ত পানীয় জল। হঠাৎ ঘণ্টা খানেকের জন্য যদি বা জল আসে, তাও খুব সরু ধারায়। স্থানীয় কাউন্সিলর ও পুরপ্রধানকে জানিয়েও কোনও কাজ হয়নি বলে অভিযোগ করে বুধবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত লালবাজার-ভূতশহর রাস্তা অবোরোধ করে রাখলেন বাঁকুড়ার শহরের ময়রাবাঁধ এলাকার প্রায় পাঁচশো বাসিন্দা। ওই এলাকা ৪ এবং ২০ নম্বর ওয়ার্ডের মধ্যে পড়ে। অবরোধকারীদের দাবি, অবিলম্বে পর্যাপ্ত পানীয় জলের ব্যাবস্থা করতে হবে।

Advertisement

অবোরোধে সামিল কল্পনা বিশ্বাস ও মমতা রুদ্র বলেন, ‘‘আমাদের এলাকায় জলের সমস্যা নতুন নয়। এখন জল এতটাই সরু হয়ে পড়ছে, একটা বালতি ভর্তি হতেই প্রায় ২০ মিনিট লেগে যাচ্ছে। এক ঘণ্টা জল থাকলে বড়জোর পাঁচ জন জল পাচ্ছেন।’’ চায়না পাল, চম্পা দাস, ময়না গরাইদের অভিযোগ, জল আসার সময়ের কোনও ঠিক ঠিকানা নেই। কখন সকালে তো কখন দুপুরে, কখনও আবার গভীর রাতে জল আসে।

বাঁকুড়া পুরসভার জলের দায়িত্বে রয়েছেন ২০ নম্বর ওয়ার্ডেরই কাউন্সিলর অভিজিৎ দত্ত। খবর পেয়ে তিনি এলাকায় দু’টি পানীয় জলের ট্যাঙ্কার পাঠান। এলাকায় গিয়ে দু’টি সৌরবিদ্যুৎ চালিত সাবমার্সিবল পাম্প বসানোর আশ্বাস দেন। সেই আশ্বাসে অবরোধ ওঠে। পুরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত বলেন, ‘‘খুব তাড়াতাড়ি জলের সমস্যা মেটানোর ব্যাবস্থা হবে।’’ অভিজিৎবাবুর দাবি, ময়রাবাঁধ এলাকার বেশ কিছু জায়গা উঁচু হওয়ায় জলের চাপ কমে যায়। পাম্প না বসা পর্যন্ত ময়রাবাঁধে রোজ একটি জলের বড় ট্যাঙ্কার পাঠানো হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন