Bomb recovered

ভোট মিটলেও বোমা উদ্ধার হয়েই যাচ্ছে, এ বার দু’ব্যাগ মিলল তারাপীঠের স্কুলের পাশ থেকে

পুলিশ সূত্রে খবর, তারাপীঠ থানা এলাকার পরুন গ্রামের লাহা নিস্পরুন হাই স্কুলের পাশে একটি পুকুরপাড় থেকে তাজা বোমা উদ্ধার হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

তারাপীঠ শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১১:৩৫
Share:

ফাইল চিত্র।

ভোট মিটলেও হিংসায় রাশ পড়েনি রাজ্যে। জারি রয়েছে বোমা-আগ্নেয়াস্ত্র উদ্ধারও। শুক্রবারই বীরভূমের তারাপীঠে একটি স্কুলের কাছ থেকে মিলল ব্যাগ ভর্তি তাজা বোমা। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে সেগুলি উদ্ধার করেছে তারাপীঠ থানার পুলিশ। বম্ব স্কোয়াডকেও খবর দেওয়া হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, তারাপীঠ থানা এলাকার পরুন গ্রামের লাহা নিস্পরুন হাই স্কুলের পাশে একটি পুকুরপাড় থেকে তাজা বোমা উদ্ধার হয়েছে। শুক্রবার সকালে এলাকার বাসিন্দারা বোমা ভর্তি দু’টি ব্যাগ পড়ে থাকতে দেখেন। এর পরেই তাঁরা পুলিশে খবর দেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দু’টি ব্যাগ মিলিয়ে অন্তত ১২-১৫টি বোমা থাকতে পারে। কে বা কারা স্কুলের পাশে বোমা রেখে গিয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

গত বছর বীরভূমে বগটুইকাণ্ডের পর বোমা-আগ্নেয়াস্ত্র উদ্ধারের কড়া নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশ মহলের একাংশের বক্তব্য, তার পরেও বোমা-বন্দুকের কারবারে রাশ টানা যায়নি। বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে সেসব উদ্ধার এবং বাজেয়াপ্ত করা হলেও, তা আদতে সমুদ্র থেকে এক মগ জল তোলার মতোই! পঞ্চায়েত ভোটের আবহেও রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বোমা উদ্ধার হয়েছে। ভোটের পরেও তা অব্যাহত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন