BJP Leader Anupam Hazra

অনুপমকে নিয়ে মহা অস্বস্তি বীরভূমে, সভায় হাজরার হাজিরা নিয়ে বিবাদে পদ্মের দুই গোষ্ঠীর তুমুল মারামারি

বীরভূমের খয়রাশোলের সভা করার কথা ছিল বিজেপির কেন্দ্রীয় নেতা অনুপম হাজরার। কিন্তু সভা শুরু হওয়ার আগেই বিজেপি কর্মীদের একাংশ মঞ্চ এবং চেয়ার ভাঙচুর করেন বলে অভিযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

খয়রাশোল শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৫:৪৯
Share:

অনুপম হাজরার সভা ভেঙে দেওয়ার অভিযোগ। —নিজস্ব চিত্র।

ঠিক ছিল বিজয়া সম্মিলনী করবেন। সেই সঙ্গে একটি সভা করবেন। কিন্তু কেন্দ্রীয় বিজেপির সম্পাদক অনুপম হাজরা সেই সভাস্থলে পৌঁছনোর আগেই ভাঙচুর করা হল অস্থায়ী মঞ্চ। হল চেয়ার ছোড়াছুড়ি। বীরভূমের খয়রাশোলে প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীকোন্দল। যদিও অনুপম জানিয়েছেন, যা-ই হোক, তিনি ওই সভাস্থলে যাবেনই।

Advertisement

উল্লেখ্য, দলীয় নেতৃত্বকে নিয়ে অনুপমের একের পর এক মন্তব্যে ইতিমধ্যে বিতর্ক তৈরি হয়েছে। রাজ্য বিজেপি নেতৃত্ব অনুপমের বিরুদ্ধে কেন্দ্রীয় বিজেপির কাছে নালিশ জানাচ্ছেন বলেও খবর। অন্য দিকে, অনুপমও রাজ্য এবং জেলা নেতৃত্বের একাংশের বিরুদ্ধে নানা অভিযোগ করেছেন। এ নিয়ে বুধবার ফেসবুক লাইভ করেন তিনি। সেখানে বেশ কয়েক জন নেতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। অনুপম জানান, তিনি বাংলা থেকে বিজেপির কেন্দ্রীয় নেতা। কিন্তু রাজ্য বিজেপির কোনও সভা বা অনুষ্ঠানে তাঁকে ডাকা হয় না। আমন্ত্রণ করা হলে তা এমন সময়ে করা হয়, যাতে তিনি পৌঁছনোর আগেই অনুষ্ঠান শেষ হয়ে যায়। এ নিয়ে চাপানউতরের মধ্যে খয়রাশোলে একটি সভা করার কথা ছিল অনুপমের। সেই সভার আগে এমন ভাঙচুর এবং গন্ডগোলের ঘটনা ‘ইঙ্গিতবাহী’।

এই ঘটনায় বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি ধ্রুব সাহার দিকে আঙুল তুলেছেন অনুপম-ঘনিষ্ঠেরা। বস্তুত, ধ্রুবর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করেছিলেন অনুপম। যদিও ধ্রুব সেই অভিযোগ উড়িয়ে দিয়েছেন। পুরো ঘটনায় অস্বস্তি এবং উত্তেজনা বীরভূমের গেরুয়া শিবিরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন