Bharat Bandh

বন্‌ধের মিশ্র প্রভাব পুরুলিয়া বাঁকুড়ায়, নেই বড় কোনও গোলমালের খবর

দুই জেলায় সে ভাবে বড় কোনও গোলমালের খবর মেলেনি। যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জায়গায় জায়গায় পুলিশ মোতায়েন ছিল সকাল থেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২০ ২২:৫৭
Share:

বন্‌ধের সমর্থনে ২ জেলা জুড়ে ছোট ছোট মিছিল বার হয়। নিজস্ব চিত্র।

দেশ জুড়ে কৃষক সংগঠনগুলির ডাকা ভারত বন্‌ধে মিশ্র প্রভাব পড়ল পুরুলিয়া এবং বাঁকুড়া জেলায়। দুই জেলার সদর শহরে কোথাও কোথাও সব্জি বাজার খোলা থাকলেও সেভাবে দোকানপাট খোলেনি। রাস্তায় নামেনি বেসরকারি বাস। সরকারি বাস নামলেও যাত্রী প্রায় ছিল না বললেই চলে।

Advertisement

বন্‌ধের ডাক সে ভাবে সাড়া মেলেনি পুরুলিয়া জেলার শিল্পাঞ্চল রঘুনাথপুর মহকুমায়। পুরুলিয়ার মানবাজার ও ঝালদা মহাকুমা এলাকায় মিশ্র প্রভাব পড়েছে। তবে ২ জেলার শহর থেকে গ্রামে বামপন্থী কর্মীদের সকাল থেকে মিছিল পিকেটিং করেতে দেখা গিয়েছে। পুরুলিয়া জেলার বামফ্রন্টের আহ্বায়ক প্রদীপ রায়ের দাবি, মানুষ কৃষক আন্দোলনের পাশে দাঁড়িয়েছেন। তাঁদের ডাকা ভারত বন্‌ধ সর্বাত্মকরণে সফল হয়েছে।

দুই জেলায় সে ভাবে বড় কোনও গোলমালের খবর মেলেনি। যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জায়গায় জায়গায় পুলিশ মোতায়েন ছিল সকাল থেকে। সব মিলিয়ে বাঁকুড়া এবং পুরুলিয়ায় বনধ শান্তিপূর্ণ ভাবে পালন হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন