Purulia

হেলমেট ছাড়াই বাইক মিছিলে তৃণমূল কর্মীরা, বিতর্ক ঝালদায়

শুক্রবারের এই মিছিলে অংশ নেওয়া তৃণমূলের অধিকাংশ নেতা কর্মীর মাথাতেই ছিল না হেলমেট। মিছিলের নেতৃত্ব দেন জেলা তৃণমূলের যুব সভাপতি সুশান্ত মাহাত ও ঝালদা শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি দেবাশিস সেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২০ ২১:০৫
Share:

তৃণমূলের বাইক মিছিল। নিজস্ব চিত্র।

তৃণমূল কর্মীরা হেলমেট না পরে বাইক মিছিলে অংশ নেওয়ায় বিতর্ক শুরু হল পুরুলিয়ার ঝালদা শহরে। পশ্চিমবঙ্গের প্রতি কেন্দ্রের বঞ্চনা ও বিজেপি শাসিত বিভিন্ন রাজ্যে নারী নির্যাতনের প্রতিবাদে শুক্রবার তৃণমূলের বাইক মিছিল হয় ঝালদায়।

Advertisement

শুক্রবারের এই মিছিলে অংশ নেওয়া তৃণমূলের অধিকাংশ নেতা কর্মীর মাথাতেই ছিল না হেলমেট। মিছিলের নেতৃত্ব দেন জেলা তৃণমূলের যুব সভাপতি সুশান্ত মাহাত ও ঝালদা শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি দেবাশিস সেন। ছিলেন ঝালদা পুরসভার প্রশাসক সুরেশ আগরওয়াল ও প্রাক্তন উপ পুরপ্রধন কাঞ্চন পাঠক। শহরের বাসিন্দাদের বক্তব্য, যে সব তৃণমূল নেতা সরকারি অনুষ্ঠানে হেলমেট বিতরণ করেন তাঁরাই নিয়ম ভেঙেছেন। আর সবকিছুই হয়েছে পুলিশের সামনে। এই মিছিল নিয়ে সরব হয়েছে বিজেপিও। দলের ঝালদা শহর সভাপতি মৃণাল মুখোপাধ্যায় বলেন, “যে দলের সরকার ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ প্রচার করছে তারাই বিধি মানছে না। তা হলেই বুঝুন সাধারণ মানুষের কাছে কী বার্তা যাচ্ছে।”

এ নিয়ে জেলা যুব তৃণমূলের সভাপতি সুশান্ত মাহাত বলেন, “হেলমেট হয়তো সবার ছিল না। আসলে সবটা নজরে পড়েনি।” বিধি না মেনে এই ধরণের কর্মসূচিতে ক্ষুব্ধ তৃণমূলের পুরুলিয়া জেলা সভাপতি গুরুপদ টুডুও‌। তিনি বলেন, “জেলা নেতৃত্বের পরিষ্কার নির্দেশ রয়েছে যে, বিধি মেনে সমস্ত কর্মসূচি পালন করতে হবে। ঝালদা শহরে ঠিক কী হয়েছে আমি খোঁজ নিচ্ছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন