গাঁধী জয়ন্তী

প্রতিকৃতিতে মাল্য দান ও সংস্কৃতিক অনুষ্ঠান ছিলই। সঙ্গে শিশুশ্রম নিবারণ, পরিবেশ সচেতনতা বিষয়ক আলোচনা এবং খুদে পড়ুয়া ও তাদের বাবা-মায়েদের স্বাস্থ্য পরীক্ষা জন্য স্বাস্থ্য শিবির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খয়রাশোল শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৫ ০১:৪৮
Share:

প্রতিকৃতিতে মাল্য দান ও সংস্কৃতিক অনুষ্ঠান ছিলই। সঙ্গে শিশুশ্রম নিবারণ, পরিবেশ সচেতনতা বিষয়ক আলোচনা এবং খুদে পড়ুয়া ও তাদের বাবা-মায়েদের স্বাস্থ্য পরীক্ষা জন্য স্বাস্থ্য শিবির। এর মধ্য দিয়েই খয়রাশোলের রূপসপুরে শিশুশ্রমিক শিক্ষাকেন্দ্রে পালিত হল গাঁধী জয়ন্তী। শ্রম দফতের অধীনে থাকা গ্রামের তিলিপাড়ায় ওই শিশুশ্রমিক শিক্ষাকেন্দ্রটি চালায় স্থানীয় সংস্থা রূপসপুর শৈলজানন্দ গ্রাম উন্নয়ন কমিটি। কমিটির সদস্যেরা এবং শিক্ষাকেন্দ্রের প্রধান শিক্ষক কৌশিক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এ দিনের অনুষ্ঠানের পরে সকলেই খুশি।

Advertisement

সাফাই অভিযান। গাঁধী জন্মদিনে স্বচ্ছ ভারত অভিযান হয়ে গেল বর্ধমানের দাঁইহাটে। শুক্রবার সকাল থেকেই দাঁইহাটের বৌদ্ধ সঙ্ঘের উদ্যোগে নানা অনুষ্ঠান শুরু হয়। প্রথমে কালীদাস শিশু উদ্যান থেকে শোভাযাত্রা শুরু হয়। রাস্তার মোড়ে মোড়ে হয় পথনাটিকাও। ওই সংগঠনের এক নেতা গোপীচন্দ্র পাল জানান, মহাত্মা গাঁধীর আদর্শকে সম্মান জানাতেই এই আয়োজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন