অনুমতি ছাড়া প্রচার, অভিযুক্ত বিজেপি

ফের বিনা অনুমতিতে প্রচারের অভিযোগ উঠল লাভপুরের বিজেপি প্রার্থী নির্মলচন্দ্র মণ্ডলের বিরুদ্ধে। এলাকার তৃণমূল নেতাদের অভিযোগ, শুক্রবার বেলা ১১টা নাগাদ সাঁইথিয়া ব্লকের পাড়ুই থানার ইকড়া গ্রামে অনুমতি ছাড়াই প্রচার চালাচ্ছিলেন লাভপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী নির্মলচন্দ্র মণ্ডল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাড়ুই শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৬ ০১:৩৬
Share:

ফের বিনা অনুমতিতে প্রচারের অভিযোগ উঠল লাভপুরের বিজেপি প্রার্থী নির্মলচন্দ্র মণ্ডলের বিরুদ্ধে। এলাকার তৃণমূল নেতাদের অভিযোগ, শুক্রবার বেলা ১১টা নাগাদ সাঁইথিয়া ব্লকের পাড়ুই থানার ইকড়া গ্রামে অনুমতি ছাড়াই প্রচার চালাচ্ছিলেন লাভপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী নির্মলচন্দ্র মণ্ডল। অভিযোগের ভিত্তিতে প্রশাসন এবং এমসিসি দলের সক্রিয়তায় বন্ধ হয়ে যায় বিজেপি-র প্রচার। অনুমতি না নিয়েই যে মিছিল হচ্ছিল তা মেনে নিয়েছেন বিজেপি প্রার্থী নির্মলবাবু। জেলায় এর আগেও অনুমতি না নিয়ে প্রচারের অভিযোগ রয়েছে বিজেপি-র বিরুদ্ধে।

Advertisement

এই ইকড়া গ্রামেই এ দিন বেলা তিনটেয় মহিলাদের নিয়ে কর্মিসভার পূর্বঘোষিত কর্মসূচি ছিল তৃণমূলের। গ্রামের মাঠে সভার জন্য সকাল থেকে মঞ্চ বাধার কাজ চলছিল। দলের সাঁইথিয়া যুব ব্লক সভাপতি সঞ্জীব মজুমদার সেই কাজ দেখভাল করতে ওই গ্রামে যান। সঞ্জীববাবুর অভিযোগ, ‘‘বেলা ১১টা নাগাদ দেখি নির্মলবাবুরা তিনটি গাড়িতে প্রচার করছেন। সে তথ্য বিডিওকে জানায়ে প্রশ্ন করি এই গ্রামেই তো আমাদের কর্মিসভা আছে। তারপরও কী করে এ দিনই বিজেপিকে প্রচারের অনুমতি দেওয়া হল?’’ সঞ্জীবাবুর দাবি, তখনই অনুমতি না নিয়ে প্রচারের বিষয়টি সামনে আসে। বিডিও-র কাছে খবর যাওয়ার কিছুক্ষণের মধ্যেই পুলিশ ও এমসিসি দলের লোকজন ঘটনাস্থলে পৌঁছায়। বন্ধ করে দেয় প্রচার।

নির্মলবাবুর অবশ্য দাবি, ‘‘প্রচারের জন্যে অনুমতি চেয়ে আগেই আবেদন করা হয়েছিল। কিন্তু, অনুমতি মেলেনি।।’’ তা হলে করছিলেন কেন? তাঁর সাফাই, ‘‘এটা জানতাম না যে বিনা মাইকে বাড়ি বাড়ি ঘুরে প্রচার করতে গেলেও অনুমতি লাগে!’’ এমসিসি দলের তরফে জানানো হয়েছে, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন