BJP

সুজয়ের গাড়ির  সামনে স্লোগান, দুই দলে তরজা

রবিবার সন্ধ্যায় বেশ কিছু বিজেপি কর্মী-সমর্থক ধাদকি মোড়ে হাজির ছিলেন। রাত সাড়ে ৮টা নাগাদ সুজয়বাবু ওই মোড় হয়ে লাখরা গ্রামের বাড়িতে ফিরছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২০ ০৪:৫০
Share:

—ফাইল চিত্র

পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি তৃণমূলের সুজয় বন্দ্যোপাধ্যায়ের গাড়ির সামনে বিজেপি কর্মীদের স্লোগান দেওয়ার ঘটনায় উত্তেজনা ছড়াল পুঞ্চায়। রবিবার রাতে লালপুর-মানবাজার রাস্তায় ধাদকি মোড়ের ঘটনা। এই সংক্রান্ত একটি ভিডিয়ো ফুটেজ় (সত্যতা যাচাই করেনি আনন্দবাজার) সোমবার সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। সুজয়বাবুর দাবি, ‘জয় শ্রীরাম’ স্লোগান শুনে তিনি ‘‘তথাস্তু’’ বলেছেন। তবে বিজেপির অভিযোগ, সভাধিপতি বিজেপি কর্মীদের মারধরের হুমকি দিয়েছেন।

Advertisement

সোমবার পুঞ্চার ধাদকিতে বিজেপির ‘গৃহ সম্পর্ক অভিযান’ ছিল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় বেশ কিছু বিজেপি কর্মী-সমর্থক ধাদকি মোড়ে হাজির ছিলেন। রাত সাড়ে ৮টা নাগাদ সুজয়বাবু ওই মোড় হয়ে লাখরা গ্রামের বাড়িতে ফিরছিলেন। স্থানীয় সূত্রের দাবি, তাঁর গাড়ি দেখে বিজেপি কর্মীরা ‘জয় শ্রীরাম’ এবং ‘বিজেপি জিন্দাবাদ’ স্লোগান দিতে থাকেন। গাড়ি থামিয়ে নেমে পড়েন সুজয়বাবু। স্থানীয় সূত্রের দাবি, তাঁর সঙ্গে বিজেপি কর্মীদের কথা কাটাকাটি হয়।

বিজেপির পুরুলিয়া জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তীর দাবি, ঘটনার সময়ে তাঁদের গাড়িও ধাদকা মোড়ে যাচ্ছিল। ওই গাড়িতে থাকা দলের যুব মোর্চার জেলা সভাপতি নীলোৎপল সিংহ বলেন, ‘‘আমাদের গাড়িটি সুজয়বাবুর গাড়ির পিছনেই ছিল। কর্মীরা বুঝতে না পেরে জয় শ্রীরাম ধ্বনি তুলেছিলেন।’’ বিদ্যাসাগরবাবু বলেন, ‘‘সুজয়বাবুর মেজাজ হারানো আর আমাদের কর্মীদের মারার হুমকি দেওয়া থেকেই পরিষ্কার, তৃণমূল পায়ের তলায় মাটি হারাচ্ছে।’’

Advertisement

ঘটনা প্রসঙ্গে সুজয়বাবুর বলেন, ‘‘কতগুলো ছেলে গেরুয়া ফেট্টি বেধে আমার গাড়ির সামনে এসে নাচানাচি করে ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলছিল। নেমে বলি, আমি তো আর রামচন্দ্র নই। তোমরা যদি সমস্ত তৃণমূল কর্মীদের রামচন্দ্র ভাব, তা হলে তো রাম রাজত্ব চলছে। ঠিক আছে, তোমাদের আশীর্বাদ করছি।’’ বিজেপির তোলা হুমকির অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

বিজেপির অভিযোগ, তাদের কর্মসূচির জন্য রবিবার ধাদকি মোড়ে দলীয় পতাকা টাঙানো হয়েছিল। তার উপরেই নিজেদের পতাকা টাঙিয়ে দেন তৃণমূল কর্মীরা। অভিযোগ প্রসঙ্গে সুজয়বাবু বলেন, ‘‘আমাকে বললেই তো পতাকা খুলিয়ে দিতাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন