অবরোধ আর উপোসে দিনভর বিজেপি-র প্রতিবাদ

শুক্রবার বাঁকুড়া ও পুরুলিয়া জেলা জুড়ে বিভিন্ন এলাকায় রাস্তা অবরোধ, মিছিল করে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর হামলার ঘটনার প্রতিবাদ জানালেন বিজেপি কর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া ও পুরুলিয়া শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৭ ০১:৪৬
Share:

অবরোধ: বিজেপির পথ অবরোধ রামপুরহাটের লোটাস মোড়ে। শুক্রবার। নিজস্ব চিত্র

দ্বন্দ্ব রয়েছে নেতায়-নেতায়। তাই রাজ্য সভাপতিকে মারধরের ঘটনায় বাঁকুড়ায় বিজেপি শিবিরের প্রতিবাদ জানানোর পন্থাও আলাদা হয়ে গেল!

Advertisement

শুক্রবার বাঁকুড়া ও পুরুলিয়া জেলা জুড়ে বিভিন্ন এলাকায় রাস্তা অবরোধ, মিছিল করে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর হামলার ঘটনার প্রতিবাদ জানালেন বিজেপি কর্মীরা। অন্য দিকে, বাঁকুড়ায় বিজেপির জেলা সভাপতির বিরুদ্ধ গোষ্ঠীর লোকজন দাবি করলেন, তাঁরা এক বেলা উপোস থেকে এবং সন্ধ্যায় ঘণ্টা খানেক বাড়িতে বিজলি বাতি বন্ধ রেখে রাজ্য সভাপতির উপরে হামলার প্রতিবাদ জানিয়েছেন।

বাঁকুড়ায় বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে দলের রাজ্য নেতৃত্বে অস্বস্তি কিছুতেই কাটছে না। বাঁকুড়া শহরের ১৬ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর নীলাদ্রী শেখর দানা-সহ বেশ কিছু বিজেপি নেতা দলের রাজ্য নেতা সুভাষ সরকার ও জেলা সভাপতি বিবেকানন্দ পাত্রের বিরুদ্ধে মুখ খুলে রাজ্যের কোপে পড়েছেন। নীলাদ্রিবাবু-সহ বিক্ষুব্ধদের একাংশকে দলীয় কাজে অংশ নিতে নিষেধ করেছে রাজ্য নেতৃত্ব। সূত্রের দাবি, এই পরিস্থিতিতে বিজেপি-র আনুষ্ঠানিক কর্মসূচিতে যোগ দিতে না পেরেই একবেলা অরন্ধন এবং সন্ধ্যায় ঘর অন্ধকার রাখে প্রতিবাদের রাস্তায় হেঁটেছেন তাঁরা। নীলাদ্রিবাবু বলেন, “রাজ্য সভাপতির উপরে হামলা আমরা মেনে নেব না। এখানকার জেলা সভাপতির সঙ্গে আমাদের মতের মিল নেই। তাই অন্য পথে গিয়ে আমরা প্রতিবাদ জানাচ্ছি।” নীলাদ্রিবাবুর পথেই দীর্ঘ দিনের বিজেপির জেলা নেতা জীবন চক্রবর্তী, অজয় ঘটক-সহ অনেকেই প্রতিবাদ জানিয়েছেন। এ দিকে বিবেকানন্দবাবু অবশ্য বিরোধী গোষ্ঠীর এই আন্দোলনের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন। তিনি বলেন, “বাঁকুড়া সাংগঠনিক জেলার ১৯টি জায়গায় প্রতীকী পথ অবরোধ ও বাঁকুড়া শহর-সহ বিভিন্ন এলাকায় মিছিল করে আমরা দিলীপবাবুর উপরে হামলার প্রতিবাদ জানিয়েছি। এটাই দলের প্রতিবাদ জানানোর পন্থা। এর বাইরে কেউ কিছু করেছেন কি না, আমার জানা নেই। করলেও সেটা দলীয় প্রতিবাদ নয়।”

Advertisement

পুরুলিয়ায় পুরুলিয়া-বাঁকুড়া (৬০-এ) জাতীয় সড়কের উপরে পুরুলিয়া শহরের গোশালা মোড়, হুড়ার লালপুর মোড়, পুরুলিয়া-জামশেদপুর (৩২ নম্বর) জাতীয় সড়কের বলরামপুর, পুরুলিয়া-রাঁচি রাস্তার ঝালদা সহ জেলার বিভিন্ন প্রান্তে অবরোধ হয়।

দলের জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, ‘‘সমস্ত রাস্তা আমরা স্তব্ধ করে দিই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন