BJP

শুভেচ্ছা বিনিময়ে সংগঠন মজবুতের চেষ্টা, আজ জেলায় সুকান্ত

দলীয় সূত্রে জানা গিয়েছে, দলের দুই সাংগঠনিক জেলার প্রতিটি মণ্ডল কমিটিতে বিজয়ার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান কর্মসূচি পালন করা হবে। সেই মতো প্রস্তুতিও শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ০৮:১২
Share:

উৎসবের শুভেচ্ছা জানিয়ে বার্তা। রামপুরহাটে। ছবি: সব্যসাচী ইসলাম

জেলায় ফের আসছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। আজ, সোমবার বোলপুরে দলের পক্ষ থেকে আযোজিত বিজয়া সম্মিলনীতে থাকার কথা রাজ্য় সভাপতির।

Advertisement

সংগঠনকে মজবুত করতে জেলা স্তরে বিজয়া সম্মেলনী আয়োজনে গুরুত্ব দিচ্ছে রাজ্য বিজেপি। বিশেষ করে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল গরু পাচার মামলায় ধরা পড়া ইস্তক বীরভূমে তাদের রাজনৈতিক কর্মসূচি অনেকটাই বাড়িয়েছেন বিজেপি নেতৃত্ব। সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ থেকে শুরু করে অনেক নেতা এই জেলায় এসেছেন সংগঠনকে মজবুত করতে। লক্ষ্মীপুজো মিটতেই ফের কর্মসূচি শুরু কররতে চলেছে বিজেপি। শারদীয়ার শুভেচ্ছা বিনিময় দিয়ে শুরু হয়েছে। দলের পক্ষ থেকে বিজয়ার শুভেচ্ছা বিনিময় চলছে। এমনকি কালীপুজো, দীপাবলি, ছটের শুভেচ্ছার প্রস্তুতিও চলছে। শুভেচ্ছার বার্তা দেওয়া বড় ফ্লেক্স জেলার বিভিন্ন প্রান্তে টাঙানো হয়েছে। তবে, শুধু ফ্লেক্স টাঙিয়ে ক্ষান্ত থাকতে চাইছে না দল।

দলীয় সূত্রে জানা গিয়েছে, দলের দুই সাংগঠনিক জেলার প্রতিটি মণ্ডল কমিটিতে বিজয়ার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান কর্মসূচি পালন করা হবে। সেই মতো প্রস্তুতিও শুরু হয়েছে। দলের রাজ্য নেতারা উপস্থিত থেকে কর্মীদের শুভেচ্ছা বিনিময় করবেন। এতে এক দিকে যেমন জনসংযোগের কাজ হবে, তেমনই বিভিন্ন জেলাতেও যে সমস্ত জায়গায় দলের অন্তদ্বর্ন্দ্ব প্রকাশে এসেছে, তা কিছুটা মেটানো যাবে বলে মত বিজেপি নেতৃত্বের।

Advertisement

সেই কর্মসূচিরই অঙ্গ হিসেবে সোমবার বিকালে বিজেপির বোলপুর সাংগঠনিক জেলার তরফে শহরের বেসরকারি অনুষ্ঠান ভবনের বিজয়া সম্মেলনী অনুষ্ঠানে থাকার কথা সুকান্ত মজুমদারের। ইতিমধ্যেই বোলপুর সাংগঠনিক জেলার তরফে বিধায়ক, দলের বিভিন্ন পদে থাকা কার্যকর্তা থেকে শুরু করে কর্মীদের ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। দলের নেতা-কর্মীদের রাজ্য সভাপতিকে বিজয়ার শুভেচ্ছা জানানোর পাশাপাশি মিষ্টিমুখ করা এবং একটি বক্তৃতা আপাতত কর্মসূচি হিসেবে রাখা হয়েছে।

দলের বোলপুর সাংগঠনিক জেলার সভাপতি অষ্টম মণ্ডল জানান, বোলপুর সাংগঠনিক জেলার অধীন ১৭টি মণ্ডল কমিটির সভাপতিরা ছাড়া প্রতিটি মণ্ডল কমিটি থেকে বেশ কয়েক জন ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তিনি বলেন, ‘‘অসুররূপী অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে যেমন শুভ শক্তির সূচনা করা হয়, তেমনই আমরাও চাই পশ্চিমবঙ্গ থেকে অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে শুভ শক্তির সূচনা করতে।”

দলের বীরভূম সাংগঠনিক জেলার সভাপতি ধ্রুব সাহা বলেন, ‘‘জেলার প্রতিটি মণ্ডল কমিটিতে বিজয়ার প্রীতি শুভেচ্ছা বিনিময়ের অনুষ্ঠানে আগামী পঞ্চায়েত নির্বাচনে দলের সাংগঠনিক শক্তিকে আরও মজবুত করার বার্তা দেওয়া হবে। পঞ্চায়েত নির্বাচনে প্রতিটি আসনে জয়ী হওয়ার জন্য কর্মীদের মনোবলকে আরও বেশি চাঙ্গা করা হবে।’’ তিনি জানান, লক্ষ্মী পুজোর পর থেকেই প্রতিটি মণ্ডল কমিটিতে বিজয়ার শুভেচ্ছা বিনিময় কর্মসূচি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন