BJP

শিমুলিয়ার ঘটনায় ফের থানা ঘেরাও বিজেপির

বোলপুর রেল ময়দান থেকে মিছিল করে বিজেপি কর্মীরা থানা পর্যন্ত যান। সেখানে ঘণ্টা খানেক বিক্ষোভ দেখানো হয়। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

বোলপুর শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ০৩:১০
Share:

বিক্ষোভ: বোলপুর থানায় বিজেপির জমায়েত। নিজস্ব চিত্র।

দিলীপ ঘোষের সভা পথে শিমুলিয়ায় বিজেপি কর্মীদের উপরে গুলি চালানো ও বোমাবাজির অভিযোগ উঠেছিল। ওই ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলেও হামলাকারীদের কেন ধরা হল না—সেই প্রশ্ন তুলে ফের পথে নামল বিজেপি। মঙ্গলবার বোলপুর থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান দলের কর্মী-সমর্থকেরা।

Advertisement

শিমুলিয়া-কাণ্ডে পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে ঘটনায় জড়িত থাকার অভিযোগে বেশ কয়েক জনকে গ্রেফতার করেছে। তারা বর্তমানে পুলিশ ও জেল হেফাজতে রয়েছে। যদিও বিজেপি-র দাবি, ধৃতেরা তাদেরই কর্মী। তৃণমূলের যারা হামলা চালিয়েছিল, তাদের কাউকেই পুলিশ গ্রেফতার করেনি। ধৃত বিজেপি কর্মীদের অবিলম্বে মুক্তি দেওয়া, শাসকদলের দুষ্কৃতীদের বিজেপির কর্মসূচি বানচাল করা এবং সাধারণ মানুষের কন্ঠরোধ করে গণতন্ত্র হত্যার অভিযোগ তুলে এ দিন বোলপুর ব্লক বিজেপি এবং যুব মোর্চার তরফে মিছিল বেরোয়। বোলপুর রেল ময়দান থেকে মিছিল করে বিজেপি কর্মীরা থানা পর্যন্ত যান। সেখানে ঘণ্টা খানেক বিক্ষোভ দেখানো হয়।

বিক্ষোভের পরে পাঁচ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি জমা দিতে যাওয়ার সময় বিজেপি কর্মীদের একাংশ নিজেদের মধ্যেই বিবাদে জড়িয়ে পড়েন। যদিও দলের নেতারা পরিস্থিতি সামলে নেন। বিজেপি-র নগর মণ্ডলের সভাপতি বিকাশ মিশ্র বলেন, “জেলা থেকে ঠিক করা হয়েছিল, কারা স্মারকলিপি জমা দিতে যাবেন। কিন্তু, স্মারকলিপি জমা করার সময় কারা যাবেন, তা নিয়ে নিজেদের মধ্যে কিছুটা ভুল বোঝাবুঝি হয়। যদিও পরে সব মিটে গিয়েছে।’’

Advertisement

পুলিশি নিরপেক্ষতা এবং গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে এ দিন নানুর থানাতেও স্মারকলিপি দেয় বিজেপি। মঙ্গলবার নানুর মণ্ডল কমিটির পক্ষ থেকে ওই স্মারকলিপি দেওয়া হয়। পুলিশ দাবিগুলি খতিয়ে দেখার আশ্বাস দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন