Illambazar

‘ভুল করেছি’, পোস্টার নিয়ে বিজেপি কর্মীদের ধর্নার জেরে যোগদানে সায় বীরভূম তৃণমূলের

দিনভর বিক্ষোভের পর শেষ পর্যন্ত তৃণমূলের স্থানীয় নেতৃত্ব দলত্যাগী বিজেপি কর্মীদের দলে যোগদান করার অনুমতি দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১৬:৪৬
Share:

তৃণমূলে যোগদানের আর্জিতে ধর্না বিজেপি কর্মীদের। নিজস্ব চিত্র।

তৃণমূলে যোগদান করতে এ বার হাতে ‘ভুল করেছি’ পোস্টার নিয়ে ধর্নায় বীরভূমের ইলামবাজারের বিজেপি কর্মীদের একাংশ। দলীয় দফতরের সামনে সোমবার সকালে থেকে এই ধর্নার জেরে কার্যত বাধ্য হয়ে ওই পদ্ম-কর্মীদের দলে যোগদান করালেন তৃণমূল নেতারা।

Advertisement

বিধানসভা নির্বাচনে বিজেপি-র ভরাডুবির পর, বীরভূম জেলায় ঘটছে একের পর এক দলত্যাগের ঘটনা ঘটেছে। কোথাও বিজেপি কর্মীরা তৃণমূলে যোগদানের জন্য টোটোয় চড়ে মাইক নিয়ে ‘ভুল’ স্বীকার করছেন। কোথাও বিবৃতি দিয়ে বিজেপি ছাড়ার কথা ঘোষণা করছেন। এ বার জোড়াফুল শিবিরে যোগদানের আবেদন করে তৃণমূলের দলীয় কার্যালয়ের সামনে হাতে পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করতে দেখা গেল বিজেপি কর্মীদের। তাতে লেখা ছিলো, ‘আমরা ভুল করেছি বিজেপি করে, আমাদের তৃণমূলে নেওয়া হোক’। সোমবার সকাল থেকে শুরু হওয়া দিনভর বিক্ষোভের পর শেষ পর্যন্ত তৃণমূলের স্থানীয় নেতৃত্ব দলত্যাগী বিজেপি কর্মীদের দলে যোগদান করার অনুমতি দেন।

সোমবার সকালে ইলামবাজারের তৃণমূল দফতরের সামনে এবং নামুপাড়া এলাকায় এই দৃশ্য দেখা যায়। ইলামবাজার ব্লক তৃণমূলের সভাপতি ফজরুল রহমান বলেন, ‘‘ওই বিজেপি কর্মীরা সকাল থেকেই দাবি জানাচ্ছিলেন তৃণমূলে যোগদানের জন্য। তাঁরা নিজেদের ভূল বুঝতে পেরেছেন। তৃণমূলে যোগাদানের জন্য আমাকে ধরে ওঁরা কাকুতি বিনুতি করছিলেন। ওঁদের অনেকেই আগে তৃণমূলের সঙ্গে যুক্ত ছিলেন। তাই আমরা ওঁদের দলে ফিরিয়ে নিয়েছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন