TMC

Tmc: মাইক হাতে ‘ভুল স্বীকার’ করা সেই বিজেপি কর্মীদের এতদিনে দলে নিল তৃণমূল

তৃণমূলে যোগ দেওয়া বিজেপি নেতা-কর্মীদের দাবি, বিভিন্ন প্রতিশ্রুতি দেওয়া হলেও বিজেপি-তে তাঁরা কিছুই পাননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ২০:১০
Share:

নিজস্ব চিত্র

বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর বীরভূমে একাধিক জায়গায় বিজেপি কর্মীরা ফিরতে চেয়েছিলেন তৃণমূলে। গত ৮ জুন ফেরার আবেদন করে টোটোয় মাইক লাগিয়ে প্রচারও করেছিলেন তাঁরা। ‘বিজেপি করে অন্যায় করেছি’, ‘মুখ্যমন্ত্রীর উন্নয়নের যজ্ঞে সামিল হতে চাই’, এই ভাষায় টোটোয় চলেছিল প্রচার। সেই আবেদনে ফল মিলল বেশ কয়েকদিন অপেক্ষা করার পর। রবিবার সেই বিজেপি কর্মীদেরই দলে নিল তৃণমূল।

Advertisement

রবিবার নবনির্বাচিত লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ ও ওই এলাকার স্থানীয় তৃণমূল নেতৃত্বের হাত থেকে পতাকা তুলে নেন বিজেপি-র নেতা ও কর্মীরা। বিধায়ক অভিজিৎ জানিয়েছেন, লাভপুর থানার অন্তর্গত ইন্দাস, তাঁতবান্দি, বিপ্রটিকুড়ি, এই তিন এলাকা থেকে ৫০০ বিজেপি নেতা-কর্মী তৃণমূলে যোগ দিয়েছেন। তিনি বলেছেন, ‘‘যাঁরা তৃণমূলে এসেছেন, তাঁদের জোর করা হয়নি। মুখ্যমন্ত্রীর উন্নয়নের কর্মকাণ্ডে তাঁরা যুক্ত হতে চেয়েছেন। বিজেপি-তে থেকে কিছুই পাননি। নিজেদের ভুল বুঝতে পেরে তৃণমূলে আসতে চেয়েছেন। তাই তাঁদের দলে নেওয়া হয়েছে।’’

অন্য দিকে তৃণমূলে যোগ দেওয়া বিজেপি নেতা-কর্মীদের দাবি, বিভিন্ন প্রতিশ্রুতি দেওয়া হলেও বিজেপি-তে তাঁরা কিছুই পাননি। তাই তাঁরা টোটোয় প্রচার করে তৃণমূলে ফেরার আবেদন করেছিলেন। তাঁদের সন্মানের সঙ্গেই দলে নেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন