Cows

Bolpur Municipality: বোলপুরের রাস্তায় গবাদি পশু ঘুরলে মালিককে দিতে হবে ৩ হাজার টাকা জরিমানা

পুরসভার তরফে জানানো হয়েছে, রাস্তায় গবাদি পশু দেখা সেগুলিকে তুলে কাশীপুর এলাকার খোয়ারে রেখে দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ০৩:৪১
Share:

নিজস্ব চিত্র।

বোলপুর পুরসভার বিভিন্ন এলাকায় দেখা যায় গবাদি পশুদের অবাধ বিচরণ। যার জেরে ব্যস্ত এলাকায় তৈরি হয় যানজট। তা রুখতে বিশেষ ব্যবস্থা নিয়ে চলেছে পুর কর্তৃপক্ষ। গবাদি পশু রাস্তায় ঘুরছে মালিকদের ৩ হাজার টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে পুর কর্তৃপক্ষের বিরুদ্ধে।

Advertisement

পুরসভার তরফে জানানো হয়েছে, রাস্তায় গবাদি পশু দেখা সেগুলিকে তুলে কাশীপুর এলাকার খোয়ারে রেখে দেওয়া হবে। সেথানেই ৩ হাজার টাকা জরিমান দিয়ে ছাড়িয়ে আনতে হবে গবাদি পশুর মালিকদের। জরিমানা না দিতে পারলে গবাদি পশুর মালিক হয়ে যাবে খোয়ার কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই প্রচার করা হয়েছে বোলপুর শহরের বিভিন্ন এলাকায়। বৃহস্পতিবার থেকে এই নিয়ম লাগু হবে বলে জানা গিয়েছে।

বোলপুর পুরসভার বোর্ডের চেয়ারপার্সন পর্ণা ঘোষ বলেছেন, ‘‘দীর্ঘদিন ধরে শহরে রাস্তায় গরু ঘুরে বেড়ায়। এতে বাসিন্দাদের যেমন অসুবিধা হয়, তেমনই অবলা প্রাণীরাও যানবাহনের দ্বারা আঘাতপ্রাপ্ত হয়। গবাদি পশুদের ব্যাপারে যাতে সকলে যত্নবান হন, সে জন্যই এই পদক্ষেপ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন