Anubrata Mandal

Anubrata Mondal: সিবিআইয়ের হাতে ‘ভোলে ব্যোম’ চালকলের দলিল, প্রকাশ্যে এল মালিকানার সব তথ্য

সূত্রের খবর, দু’মাস ধরে চালকল বন্ধ। তার আগে কারবারের দেখাশোনা করতেন অনুব্রতের মেয়ে সুকন্যা। যিনি একাধারে প্রাথমিক স্কুলের শিক্ষিকাও বটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১৬:০৪
Share:

চালকল আসলে কার? গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গরু পাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডলের নতুন সম্পত্তির হদিস পেল সিবিআই। সূত্রের খবর, বীরভূমের তৃণমূল জেলা সভাপতি এবং তাঁর ঘনিষ্ঠদের সম্পত্তির দিকে নজর দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বোলপুরের কালিকাপুর এলাকায় ‘ভোলে ব্যোম’ চালকল এমনই একটি সম্পত্তি। শুক্রবার সকাল থেকে সেখানে তল্লাশি চালিয়ে নথিপত্রের খোঁজ করছে সিবিআই। নজরে ওই চালকল প্রাঙ্গণে মেলা পাঁচটি দামি গাড়িও। কিন্তু ওই চালকল কার? প্রকাশ্যে এসেছে এই সংক্রান্ত নথি।

Advertisement

জানা গিয়েছে, ৪৫ বিঘা জমির উপর তৈরি এই চালকলটি কেনা হয় ২০১৩ সালে। সূত্রের খবর, ওই চালকল বিক্রি করতে আগের মালিককে এক প্রকার বাধ্য করা হয়। ব্যবসা চালাতে না পেরে বাধ্য হয়েই নাকি কলটি বিক্রি করে দেন তিনি। আর দলিল থেকে দেখা যাচ্ছে, বোলপুরের নিচুপট্টি এলাকার বাসিন্দা অনুব্রত মণ্ডলের স্ত্রী ছবি এবং অনুব্রতের মেয়ে সুকন্যার নামে এই সম্পত্তি কেনা হয় আট লক্ষ টাকায়। স্ত্রীর মৃত্যুর পর নিয়ম অনুযায়ী ওই সম্পত্তি এখন অনুব্রত ও তাঁর মেয়ের।

সূত্রের খবর, দু’মাস ধরে চালকল বন্ধ। তার আগে কারবারের দেখাশোনা করতেন অনুব্রতের মেয়ে সুকন্যা। যিনি একাধারে প্রাথমিক স্কুলের শিক্ষিকাও বটে। সুকন্যার ফেসবুক প্রোফাইল থেকেও এই ‘ভোলে ব্যোম’ চালকলের ছবি দেখা গিয়েছে। ফলত, এই চালকল যে অনুব্রতেরই, তা তদন্তকারীদের কাছে এক প্রকার স্পষ্ট। এখন দেখার এখান থেকে কোন কোন নথি উদ্ধার হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন