Central Team

ভোট পরবর্তী হিংসার খোঁজে বীরভূমে এল স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধি দল

বীরভূমে ভোটে পর থেকে প্রায় ২,০০০ বিজেপি নেতা-কর্মীর বাড়ি, দোকান, রিসর্ট, গাড়ি, বাইক, ট্রাক্টর ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৭:৫৫
Share:

গ্রামবাসীদের সঙ্গে কথা কেন্দ্রীয় প্রতিনিধিদের। নিজস্ব চিত্র।

ভোট পরবর্তী হিংসার পরিস্থিতি পরিদর্শনে এল বীরভূমে পৌঁছল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধিরা। বোলপুরে সেনা হেলিকপ্টারে নেমে শনিবার নানুর বিধানসভা এলাকা পরিদর্শন করে চার সদস্যের ওই প্রতিনিধি দল। স্থানীয় গ্রামবাসীদের সঙ্গে কথাও বলেন তাঁরা। হিংসার ঘটনা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির খোঁজ নেন অমিত শাহের মন্ত্রকের আধিকারিকেরা।

Advertisement

নির্বাচনোত্তর হিংসায় গত ৫ দিন ধরে উত্তপ্ত বীরভূম জেলা। প্রায় ২,০০০ বিজেপি নেতা-কর্মীর বাড়ি, দোকান, রিসর্ট, গাড়ি, বাইক, ট্রাক্টর ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। বহু জায়গায় বিজেপি কর্মীদের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয় একাধিক বিজেপি নেতা-কর্মীর। অধিকাংশ ক্ষেত্রেই অভিযোগের তির ছিল তৃণমূলের দিকে। কয়েকটি ক্ষেত্রে বিজেপি-র বিরুদ্ধে পাল্টা হামলার অভিযোগ তুলেছে তৃণমূলও। শান্তি বজায় রাখার আর্জি জানিয়ে ইতিমধ্যেই জেলা পুলিশ সুপারকে সাংবাদিক বৈঠক করতে হয়েছে।

জেলার মধ্যে সবচেয়ে ভোট পরবর্তী হিংসা ছড়িয়েছে নানুর, বোলপুর, লাভপুর, ইলামবাজার, পাড়ুই, মহম্মদবাজার, দুবরাজপুর, সাঁইথিয়া প্রভৃতি এলাকায়। কেন্দ্রের গঠিত ৪ সদস্যের প্রতিনিধি দল বীরভূম পরিদর্শনে এসে শনিবার সকালে বোলপুরের পারুলডাঙা মাঠে সেনা হেলিকপ্টারে নামেন তাঁরা। এরপর কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে নানুরের উদ্দেশে রওনা দেন স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধিরা। নানুরের একাধিক জায়গায় মহিলাদের উপর হামলার অভিযোগ মিলেছে। তাই নানুর বিধানসভা পরিদর্শন করা হয় বলে প্রশাসন সূত্রের খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন