Subhas Sarkar under lock and key

বিজেপি অফিসে তালাবন্দি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার! উদ্ধার করতে গেল বিশাল পুলিশবাহিনী

মঙ্গলবার বাঁকুড়ার বিজেপি পার্টি অফিসে প্রবেশ করতেই কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারকে একটি ঘরে ঢুকিয়ে তালাবন্দি করে রাখেন বিজেপি কর্মী, সমর্থকেরা। পরে পুলিশ তাঁকে উদ্ধার করে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৪৫
Share:

দলীয় কর্মীদের হাতে তালাবন্দি কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। — নিজস্ব চিত্র।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারকে তালাবন্ধ করে রাখলেন নিজের দলের কর্মীরা। বাঁকুড়ায় বিজেপি পার্টি অফিসের ভিতরে একটি ঘরে তাঁকে ঢুকিয়ে তালা মেরে দেন তাঁরা। সুভাষের নাম করে ‘হায়-হায়’ স্লোগানও দেন বিজেপি কর্মী-সমর্থকেরা। ঘণ্টাখানেক তালাবন্দি হয়ে থাকার পর বিশাল পুলিশ বাহিনী গিয়ে তাঁকে উদ্ধার করে।

Advertisement

মঙ্গলবার সকালে নিজের দলের সমর্থকদের বিক্ষোভের মুখে পড়েন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ। মঙ্গলবার বাঁকুড়ার বিজেপি পার্টি অফিসে সুভাষ ঢুকতেই তাঁকে ঘিরে ধরেন দলীয় কর্মী-সমর্থকেরা। দেওয়া হয় স্লোগান। এর পর সুভাষকে পার্টি অফিসেরই একটি ঘরে ঢুকিয়ে তালা মেরে দেন সমর্থকেরা। তার পর বন্ধ ঘরের সামনে দাঁড়িয়ে চলতে থাকে স্লোগান। ঘটনার খবর পেয়ে ছুটে আসে বিশাল পুলিশবাহিনী। কিছু ক্ষণ তালাবন্দি থাকার পর পুলিশ সুভাষকে উদ্ধার করে নিয়ে যায়। বিক্ষোভরত কর্মী-সমর্থকদের সঙ্গে সুভাষের নিরাপত্তারক্ষীদেরও রীতিমতো ধস্তাধস্তি বেধে যায়। খবর পেয়ে পার্টি অফিসে ছুটে আসেন বাঁকুড়ায় বিজেপির জেলা সভাপতিও। তাঁকে ঘিরেও স্লোগান দিতে থাকেন কর্মীরা।

বিজেপির নেতাদের একাংশের অভিযোগ, সুভাষ তাঁর পেটোয়াদের দিয়ে দল চালাচ্ছেন। যার ফলে এত দিন ধরে গড়ে তোলা সংগঠন ধরে রাখা যাচ্ছে না। দলে যোগ্যদের সম্মান নেই বলেও অভিযোগ তাঁদের। বিক্ষোভরত কর্মীদের দাবি, তাঁরা দলের খারাপ সময় তৃণমূল এবং সিপিএমের বিরুদ্ধে লড়াই করে সংগঠন তৈরি করেছেন। যার সুফল পাওয়া গিয়েছিল গত লোকসভার ভোটে। কিন্তু সুভাষ নিজের লোকেদের দিয়ে সংগঠন দখল করিয়েছেন। বার বার আপত্তি জানিয়েও কাজ হয়নি। ঘনিষ্ঠদের দিয়ে দল করায়ত্ত করার অভিযোগ সম্পর্কে অবশ্য সুভাষের প্রতিক্রিয়া জানা যায়নি।

Advertisement

সুভাষের প্রতিক্রিয়া পাওয়া না গেলেও জেলা সভাপতির দাবি, যাঁরা বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা কেউই বিজেপির সদস্য নন। তাঁদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। যদিও প্রশ্ন উঠছে, বিজেপির দলীয় কার্যালয়ে বহিষ্কৃত সদস্যেরা কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে ঘিরে বিক্ষোভ দেখালেন কী করে? তখন দলের বাকি সদস্যেরাই বা কী করছিলেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন