এজেন্টদের মিছিল

আমানতকারীদের টাকা ফেরত, এজেন্টদের জীবন ও সম্পত্তি রক্ষার সুনিশ্চিত ব্যবস্থা করার মতো নানা দাবিতে পুরুলিয়ার পথে নামল ‘অল বেঙ্গল চিটফান্ড ডিপোজিটর্স অ্যান্ড এজেন্টস ফোরাম’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৭ ০০:৩৩
Share:

আমানতকারীদের টাকা ফেরত, এজেন্টদের জীবন ও সম্পত্তি রক্ষার সুনিশ্চিত ব্যবস্থা করার মতো নানা দাবিতে পুরুলিয়ার পথে নামল ‘অল বেঙ্গল চিটফান্ড ডিপোজিটর্স অ্যান্ড এজেন্টস ফোরাম’। তাঁদের আরও দাবি, আমানতকারীদের টাকা ফেরতের ব্যাপারে ওড়িশা সরকারের মতো রাজ্য সরকারকেও উদ্যোগী হতে হবে। সোমবার তাঁরা এই সব দাবি নিয়ে পুরুলিয়া শহরে মিছিল করে পুলিশ সুপারের কার্যালয়ে স্মারকলিপি জমা দেন। সংগঠনের জেলা সম্পাদক রঞ্জিত চট্টোপাধ্যায় জানিয়েছেন, ২০১২ সাল থেকে একের পর এক চিটফান্ড কোম্পানি রহস্যজনক ভাবে বন্ধ হয়ে গিয়েছে। তার ফলে হাজার-হাজার এজেন্টের জীবন-জীবিকা বিপন্ন হয়ে পড়েছে। আমানতকারীরা অনেক জায়গায় টাকা চেয়ে এজেন্টের বাড়িতে হামলা চালিয়েছে। এখনও কোনও কোনও এজেন্ট ভয়ে বাড়িছাড়া। এই অবস্থায় পুলিশের কাছে গিয়েও এজেন্টরা সব সময় সহযোগিতা পাচ্ছেন না বলে অভিযোগ। তাই তাঁরা পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছেন। তাঁরা রাজ্যের সমস্ত বেসরকারি লগ্নি সংস্থার স্থাবর-অস্থাবর সমস্ত সম্পত্তি রাজ্য সরকারকে বাজেয়াপ্ত করা, সিবিআই তদন্তের রিপোর্ট সুপ্রিম কোর্টে পেশ করা, যে সমস্ত এজেন্ট খুন হয়েছেন ও আত্মহত্যা করেছেন তাঁদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ারও দাবি তুলেছেন। এ দিন সংগঠনের প্রতিনিধিদের কাছ থেকে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার পারিজাত বিশ্বাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন