TMC-BJP Clash

মজুরি নিয়ে প্রশ্ন, বিজেপি কর্মীকে মারধর

বচসার জেরে বিজেপির এক কর্মীকে লোহার রড দিয়ে পেটানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রবিবার রাতে হুড়া থানার মৌরাংডি গ্রামের ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হুড়া শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ০৪:৫৮
Share:

হুড়ার চাটুমাদার গ্রামে এক বিজেপি সমর্থক ভর্তি পুরুলিয়া মেডিক্যাল কলেজে। —নিজস্ব চিত্র।

একশো দিন কাজের প্রকল্পের মজুরি নিয়ে বচসার জেরে বিজেপির এক কর্মীকে লোহার রড দিয়ে পেটানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রবিবার রাতে হুড়া থানার মৌরাংডি গ্রামের ঘটনা। জখম ওই গ্রামের বাসিন্দা সত্যবান মাহাতোকে পুরুলিয়া মেডিক্যালে ভর্তি করানো হয়েছে। ঘটনায় দু’জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে ওই যুবকের পরিবার। মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযোগ অস্বীকার করে তৃণমূলের দাবি, স্থানীয় ঘটনাকে বিজেপি রাজনৈতিক রং দিতে চাইছে। দলের হুড়া ব্লক সভাপতি প্রসেনজিৎ মাহাতো বলেন, “ঝামেলার খবর শুনেছি। কী ঘটেছে খোঁজ নেব।’’

Advertisement

সত্যবানের স্ত্রী ঝর্না থানায় অভিযোগ করেন, রবিবার রাত ৮টা নাগাদ তাঁর স্বামী দুর্গামন্দিরের সামনে গল্পগুজব করছিলেন। তাঁর দাবি, “স্বামী বলেছিলেন, একশো দিন কাজের প্রকল্পে কাজ করলেও বিজেপি কর্মী হওয়ায় মজুরির সব টাকা পাননি। অথচ গ্রামের কেউ কেউ কাজ না করেও টাকা পেয়েছেন। তখন গ্রামের দুই তৃণমূল নেতা অসিত মাহাতো ও দীপক মাহাতো সেখানে এলে বচসা শুরু হয়। অসিত ছুটে গিয়ে বাড়ি থেকে রড এনে স্বামীর মাথার পিছনে আঘাত করে। তাঁর চিৎকার শুনে পড়শি ও বাড়ির লোকজন ছুটে গেলে ওই দু’জন পালান।”

হুড়ার বাসিন্দা, পুরুলিয়া জেলা বিজেপির সাধারণ সম্পাদক আবদুল আলিম আনসারির দাবি, যে দুই তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাঁদের এক জনের তত্ত্বাবধানে গ্রামে ওই প্রকল্পে পুকুর সংস্কারের কাজ হয়েছিল। এই কথাটাই ওঁদের গায়ে লাগে।’’ তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের পরিবেশ তৈরির অভিযোগে সরব হয়েছে বিজেপি। দলের বিদায়ী সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোর দাবি, নির্বাচন ঘোষণা হতেই শান্ত পুরুলিয়ায় সন্ত্রাসের বাতাবরণ তৈরি করতে চাইছে তৃণমূল। অভিযোগ অস্বীকার করে তৃণমূলের জেলা সভাপতি সৌমেন বেলথরিয়ার দাবি, “কাড়া লড়াইয়ের কোনও বিষয়কে কেন্দ্র করে ঝামেলা হয়। বিজেপি ঘটনায় রাজনৈতিক রং দিচ্ছে। নির্বাচনের আগে বিজেপি নানা বিষয়কে কেন্দ্র করে এ ভাবে ঝামেলা পাকায়। এটা ওদের পুরনো ছক।”

Advertisement

প্রচারে গতি

তালড্যাংরা ও সিমলাপাল: দিনভর প্রচারে ব্যস্ত সব দল। সোমবার তালড্যাংরা বাজারে জনসংযোগ সারেন বাঁকুড়ার সিপিএম প্রার্থী নীলাঞ্জন দাশগুপ্ত। দলীয় নেতা-কর্মীদের নিয়ে বাজারের ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। বিকেলে সিমলাপালের ভূতশহরেও প্রচার সারেন। বিকেলে সিমলাপাল ব্লক তৃণমূলের কর্মিসভায় ছিলেন তালড্যাংরার বিধায়ক তথা তৃণমূলের বাঁকুড়া লোকসভা কেন্দ্রের প্রার্থী অরূপ চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন