সুদীপকে নিয়ে পথে বিরোধীরা

মঙ্গলবার পুরুলিয়ার কংগ্রেস বিধায়ককে আদালতে তোলার সময়ে সমর্থকদের আটকাতে যে ভাবে ঘিরে রেখেছিল পুলিশ, অনেকের মতে সেই ছবি জেলায় সচরাচর দেখা যায় না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৭ ০০:৫৮
Share:

পুরুলিয়া শহরের ট্যাক্সিস্ট্যান্ডে প্রতিবাদসভা। —নিজস্ব চিত্র।

মঙ্গলবার পুরুলিয়ার কংগ্রেস বিধায়ককে আদালতে তোলার সময়ে সমর্থকদের আটকাতে যে ভাবে ঘিরে রেখেছিল পুলিশ, অনেকের মতে সেই ছবি জেলায় সচরাচর দেখা যায় না। বিষয়টিকে রাজনৈতিক ভাবে কংগ্রেসও যে পুরোদস্তুর ব্যবহার করতে চায়, বুধবার সেটাই বুঝিয়ে দিল দলের নেতৃত্ব। এ দিন বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়কে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে বলে দাবি করে পথে নামেন বিরোধীরা। বিকেলে কংগ্রেস, সিপিএম, পিডিএস, আরএসপির নেতা-কর্মীরা শহরের জুবিলি ময়দান থেকে প্রতিবাদ মিছিল করে শহর পরিক্রমা করেন। ছিলেন জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো, বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়, পিডিএস নেতা নটবর বাগদি, আরএসপির জেলা সম্পাদক অত্রি চৌধুরী, শহরের প্রাক্তন পুরপ্রধান কৃষ্ণপদ বিশ্বাস, তারকেশ চট্টোপাধ্যায়, বিনায়ক ভট্টাচার্য প্রমুখ।

Advertisement

পুরসভার চেকবই ও নথি সরানোর অভিযোগে কংগ্রেস বিধায়ক তথা পুরুলিয়া পুরসভার বিরোধী দলনেতা সুদীপ মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছিল পুলিশ। দুই দফায় তিন দিন পুলিশি হেফাজতে থাকার পরে মঙ্গলবার তাঁর জামিন মঞ্জুর হয়। গ্রেফতারির পর থেকেই সুদীপবাবুকে রাজনৈতিক প্রতিহিংসাবশত গ্রেফতার করা হয়েছে বলে তিনি এবং তাঁর দলের পক্ষ থেকে দাবি করে আসা হয়েছে। এ দিন মিছিলের পরে শহরের ট্যাক্সিস্ট্যান্ডে একটি সভা হয়। সেখানেও দুর্নীতির প্রতিবাদ করায় সুদীপবাবুকে ফাঁসানো হয়েছে বলে দাবি করেন বিরোধী দলগুলির নেতারা।

সুদীপবাবু বলেন, ‘‘পুরসভায় টাকার হরির লুট চলছে। আমি তার প্রতিবাদ করেছি। কিন্তু মিথ্যা মামলায় জড়িয়ে গণতন্ত্রের কণ্ঠরোধ করা যাবে না।’’ নেপাল মাহাতো বলেন, ‘‘এ দিনের এই প্রতিবাদ সভা আমাদের প্রতিবাদের শুরু। এই প্রতিবাদ আরও ছড়িয়ে পড়বে।’’

Advertisement

সভায় বক্তৃতা দেন রাজ্য ছাত্র পরিষদ নেতা অর্ঘ্য গণ এবং জেলা সিপিএম-এর সম্পাদক মণীন্দ্র গোপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন